ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শার্লে এবদো হত্যাকাণ্ড

এবার পেট্রোল ও খাবার লুট করলো দুই ঘাতক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
এবার পেট্রোল ও খাবার লুট করলো দুই ঘাতক

ঢাকা: শার্লে এবদো হত্যাকাণ্ডের ঘাতকদের ধরতে এখন ঘাম ছুটছে ফ্রান্সের পুলিশের। হামলার পর থেকেই পলাতক ওই দুই হামলাকারীকে সর্বশেষ দেখা গেছে ফ্রান্সের উত্তরাঞ্চলীয় এইনে এলাকায়।

সেখানকার একটি পেট্রোল পাম্প ও সার্ভিস স্টেশন থেকে অস্ত্রের মুখে পেট্রোল ও খাবার কেড়ে নেয় ঘাতকরা।

পেট্রোল স্টেশনটি  ভিলার্স কোতে শহরে অবস্থিত। এ সময় ভীতি প্রদর্শনের জন্য তারা গুলিও ছোঁড়ে বলে জানিয়েছেন সার্ভিস স্টেশনটির ম্যানেজার।

সার্ভিস স্টেশনটির ম্যানেজারের উদ্ধৃতি দিয়ে ফ্রান্সের সংবাদমাধ্যম জানায়, বুধবার স্থানীয় সময় বেলা সাড়ে দশটায় একটি রেনল্ট ক্লিও গাড়িতে করে কালাশনিকভ রাইফেল এবং গ্রেনেড লঞ্চারে সজ্জিত দুই ব্যক্তি সার্ভিস স্টেশনটিতে প্রবেশ করে। শার্লে এবদো পত্রিকায় হত্যাকাণ্ড সংঘটনের পরপরই ওই গাড়িটি চুরি হয়েছিলো।

স্থানীয় পত্রিকা লা পার্টিসান জানায়, ওই দুই ব্যক্তির বয়স যথাক্রমে ৩৪ ও ৩২। তারা জাতীয় মহাসড়ক এন-২ ধরে প্যারিসের দিক থেকে আসছিলো। তাদের ব্যবহৃত গাড়িটির নম্বর প্লেট ঢাকা ছিলো বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

এদিকে এ খবর পাওয়ার পরপরই ওই স্থানে পৌঁছে ব্যারিকেড স্থাপন করে ফরাসি পুলিশ। পাশাপাশি ওই এলাকার আশপাশে ব্যাপক তল্লাশি অভিযান শুরু করেছে তারা। তল্লাশিতে ব্যবহার করা হচ্ছে হেলিকপ্টারও।

বুধবার প্যারিসের প্রাণকেন্দ্র অবস্থিত রম্য পত্রিকা শার্লে এবদোর কার্যালয়ে হামলা চালিয়ে দুই পুলিশ সহ বারো জনকে হত্যা করে হামলাকারীরা। নিহতদের মধ্যে রয়েছেন পত্রিকার সম্পাদক সহ ফ্রান্সের খ্যাতনামা চার কার্টুনিস্টও। ‌হামলার পরপরই পলাতক ঘাতকরা। তাদের সন্ধানে এখন ফ্রান্সে চলছে পুলিশের চিরুনি অভিযান।

বৃহস্পতিবার কর্তৃপক্ষ ফ্রান্সের নাগরিক ঘাতক দুই ভাইয়ের ছবি ও নাম প্রকাশ করে। ইতোমধ্যেই এই ঘটনায় সাতজনকে গ্রেফতার করা হয়েছে।

ধর্ম সংক্রান্ত বিতর্কিত ব্যঙ্গচিত্র প্রকাশ করায় দীর্ঘদিন ধরেই চরমপন্থিদের নিশানায় ছিলো ফরাসি রম্য সাপ্তাহিকীটি।  

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৫

** ফের পুলিশ হত্যায় আতঙ্কের নগরী প্যারিস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।