ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতীয় ধর্মগুরুর ধর্ষণকাণ্ডের সাক্ষীকে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
ভারতীয় ধর্মগুরুর ধর্ষণকাণ্ডের সাক্ষীকে হত্যা

ঢাকা: ধর্ষণ মামলায় অভিযুক্ত ভারতের স্ব-ঘোষিত ও বিতর্কিত ধর্মগুরু আশারাম বাপুর ধর্ষণ মামলার অন্যতম সাক্ষী অখিল গুপ্তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

রোববার (১১ জানুয়ারি) ভারতের উত্তর প্রদেশের মুজাফফর নগরের জনসাথ রোডের বাড়িতে ফেরার পথে অজ্ঞাতপরিচয়ে এক ব্যক্তি অখিল গুপ্তার উপর গুলি চালায়।



পুলিশ জানায়, ৩৫ বছরের অখিল গুপ্তা আশারাম বাপুর বাবুর্চি ও ব্যক্তিগত সহকারী ছিলেন। তার ধর্ষণ মামলার তিনি অন্যতম সাক্ষী। বাসায় ফেরার পথে অজ্ঞাত এক ব্যক্তি তাকে গুলি করে। গুরুতর আহত অবস্থায় দ্রুত নিকটস্থ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বর্তমানে আশারামবাপু এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগে জেলে রয়েছেন। এছাড়া গুজরাটের সুরাটের দুই বোনের আরেকটি ধর্ষণ মামলারও আসামি তিনি।

গুপ্তার স্বজনরা জানান, ওই দুই বোন আশারাম বাপু এবং তার ছেলে নারায়ণ সাইয়ের বিরুদ্ধে ধর্ষণের ‍অভিযোগ আনেন। গুপ্তা ছিল ওই মামলার অন্যতম সাক্ষী।

২০১৩ সালে গান্ধিনগর আদালতে সাক্ষী হিসেবে তার জবানবন্দি রেকর্ড করা হয়েছিলো। ধর্ষণ মামলায় আশারামের বিরুদ্ধে সাক্ষ্য দেওয়ায় তাকে হত্যা করা হয়েছে বলে তাদের সন্দেহ। তবে সাক্ষ্য দেওয়ার কারণেই গুপ্তাকে গুলি করে হত্যা করা হল কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

এর আগেও আশারাম বাপুর ‍বিরুদ্ধে সাক্ষ্য দিতে গিয়ে প্রাণ হারাতে হয়েছে অন্য একটি মামলার প্রধান সাক্ষী আয়ুর্বেদিক চিকিৎসক আমরুত প্রজাপতিকে।

এই চিকিৎসক এক যুগেরও বেশি সময় ধরে আশারাম বাপুকে আয়ুর্বেদিক চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন। সে সময়ে তার বিরুদ্ধে পুলিশকে সাক্ষ্য দেন তিনি। ২০১৪ সালে আততায়ীরা তাকে গুলি করে। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ঘাড়ে গুলি লাগায় তিনি তিন মাস কোমায় ছিলেন। গত ১০ জুন তিনি মারা যান।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।