ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বিদ্রোহীদের রকেটে ১৫ বেসামরিক ইউক্রেনীয় নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫
বিদ্রোহীদের রকেটে ১৫ বেসামরিক ইউক্রেনীয় নিহত

ঢাকা: ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী মারিওপুলে রুশপন্থি বিদ্রোহীর ছোঁড়া রকেটে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ১৫ বেসামরিক ইউক্রেনীয়।
 
শনিবার মারিওপুলের স্থানীয় পুলিশ প্রধান সংবাদমাধ্যমকে জানান, বিদ্রোহীদের ছোঁড়া গ্রাড রকেট নগরীর আবাসিক এলাকায় অবস্থিত একটি বাজারে আঘাত হানে।

তবে এ ব্যাপারে নিজেদের দায় অস্বীকার করেছে বিদ্রোহীরা।

গত বছরের এপ্রিল মাসে শুরু হওয়া ইউক্রেনের গৃহযুদ্ধে এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৫ হাজার মানুষ। ইতোমধ্যেই বিদ্রোহীরা দোনেৎসক এবং লুহানস্ক অঞ্চলের বিস্তীর্ণ অঞ্চল দখল করে নিয়েছে বিদ্রোহীরা।

মারিওপুলের জনসংখ্যা প্রায় ৫ লাখ। বিদ্রোহী নিয়ন্ত্রিত ইউক্রেনের পূর্বাঞ্চল এবং রুশ অধিকৃত ক্রিমিয়ার মাঝে অবস্থিত হওয়ায় এর কৌশলগত অবস্থান অত্যন্ত গুরুত্বপূর্ণ। গত বছরের আগস্ট মাসেও সরকারি সেনাদের সঙ্গে বিদ্রোহীদের মারাত্মক লড়াই প্রত্যক্ষ করেন মারিওপুলবাসী।

শনিবার প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যায় রকেট হামলায় বিধ্বস্ত গাড়ি, ঘর এবং অ্যাপার্টমেন্ট ব্লক। তবে বিদ্রোহী দোনেৎসক পিপলস রিপাবলিকের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, বিদ্রোহীরা মারিওপুল লক্ষ্য করে কোনো হামলা চালায়নি।  

এদিকে স্থানীয় বাসিন্দারা আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পুরো নগরী আতঙ্কিত। বিদ্রোহীরা ইতোমধ্যেই বিমানবন্দর অবরোধ করে রেখেছে।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।