ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

মোদী কুর্তায় নিজের নাম, তর্ক তুঙ্গে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
মোদী কুর্তায় নিজের নাম, তর্ক তুঙ্গে

ভারতের নতুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন নতুন চমক দেখাচ্ছেন। তার চমকে নতুন সংযোজন নিজেরই নামে অ্যাম্ব্রয়ডারি করা স্যুট পরা।

আর সে কাজটি তিনি করেছেন ভারতে সফররত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে দ্বি-পাক্ষিক আলোচনার সময়।
 
হায়দেরাবাদ হাউজে সে বৈঠকে তিনি যে কালো জমিনে সোনালী দাগকাটা স্যুট পরেছেন তার গা জুড়ে লেখা ছিলো নরেন্দ্র দামোদরদাস মোদি।

সোনালী সুতোয় অ্যাম্ব্রয়ডারি করা সে স্যুট যতটা না চমক তুলেছে, বিতর্ক তুলেছে তার চেয়ে বেশি। সামাজিক মিডিয়াগুলোতে এ নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে।

একটি ক্লোজ-আপ ছবিতে ধরা পড়ে বিষয়টি। নিমিষে নাম পেয়ে যায় ‘মোদি কুর্তা’। বিষয়টিকে ইস্যু হিসেবে নিতে দেরি করেনি কংগ্রেস। দলের মুখপাত্র প্রকাশ ঝা টুইট করলেন, “সত্যিই যদি মোদী তার কুর্তায় নাম সেলাই করিয়ে নেন, তাহলে এটাই এমন প্রথম ঘটনা হবে, আর তা হবে আমিত্বের এক ভয়াবহ প্রকাশ, স্বঘোষিত প্রভুর বাড়াবাড়ি। ”

তবে প্রকাশ ঝার বক্তব্যের বিপরীতে একজন জানিয়েছেন মিশরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মোবারক নিজের নাম এমবোস করা কাপড় নিয়মিতই পরতেন।

মোদীর পক্ষে যে কেউ নন তা নয়। একজন লিখেছেন ও তার নিজের পছন্দের বিষয়। সাংবাদিকরা কি পরে কে জানতে চায়? ক্ষুব্ধ প্রশ্ন তার।

আরেকজন লিখেছেন, মোবারকের খুঁত ধরতে এত সাংবাদিক ছিলো না, বেচার‍া মোদী এখন সাংবাদিকদের জ্বালায় নিজের ইচ্ছার কাপড়টিও পরতে পারবেন না।
নরেন্দ্র মোদীর পোশাকের প্রশংসা আছে। জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দিতে গিয়ে যুক্তরাষ্ট্রের মিডিয়ায় সে নিয়ে প্রশংসা পেয়েছেন তিনি।

সে কথা স্মরণ করেছেন প্রেসিডেন্ট ওবামাও। শনিবার তার সম্মানে রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দেওযা ভোজসভায় মোদীকে দেখিয়ে তিনি মিশেল ওবামাকে বলছিলেন, ‘ভাবছি আমিও মোদী কুর্তা একবার পরে দেখবো’।

বাংলাদেশ ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ