ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

মোদীর গায়ে ‘দশ লাখি’ কোট!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
মোদীর গায়ে ‘দশ লাখি’ কোট!

ঢাকা: রোববার সন্ধ্যায় নয়াদিল্লিতে ওবামার সম্মানে অায়োজিত জমকালো ভোজসভায় সবার নজর কাড়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরনে থাকা গাঢ় রংয়ের স্ট্রাইপের কোটটি।

হায়দারাবাদ হাউজে সন্ধ্যার ওই ডিনার পার্টিতে মোদীর পরনে থাকা নীল রংয়ের গাঢ় স্ট্রাইপড কোটটির দাম কত হতে পারে বলে আপনার ধারণা? খুব বেশি না মাত্র নয় লাখ ২৭ হাজার রুপি! এমনটাই জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম।



স্টাইলিশ কুর্তা ও রং-বেরংয়ের পাগড়ি পরার মধ্য দিয়ে ইতোমধ্যেই ভারতের রাজনীতিকদের মধ্যে ফ্যাশন আইকন হিসেবে পরিচিতি লাভ করেছেন মোদী। তবে রোববার তার স্টাইলের নমুনা ছাড়ালো আগের সব রেকর্ড।

রোববার সন্ধ্যায় হায়দরাবাদ হাউজে মোদী যে লম্বা স্ট্রাইপের কোটটি পড়েছিলেন তার স্ট্রাইপে ছোটো ছোটো অক্ষরে তার নাম ‘নরেন্দ্র দামোদর দাস মোদী’ খোদাই করা ছিলো। এভাবেই প্রায় এক হাজার বার লেখা ছিলো মোদীর নাম। যা ক্যামেরায় ধরা পড়ে অনেকটা স্পষ্টভাবে।

এর আগে এমন নিদর্শন বিশ্ব দেখেছিলো হোসনি মোবারকের জামানায়। নিজের নামাঙ্কিত স্ট্রাইপের স্যুট পড়ে আলোচিত হয়েছিলেন মিশরের এই স্বৈরশাসক। কিন্তু কোনো গণতান্ত্রিক দেশের নির্বাচিত সরকার প্রধান হিসেবে এমন কীর্তি অবশ্য প্রথম গড়লেন একমাত্র মোদীই।  

দামোদর দাস ছিলেন মোদীর পিতা, ছিলেন গুজরাটের একজন চা বিক্রেতা। নিজের বাল্যকালে অবশ্য নিজেও কিছুদিন স্টেশনে স্টেশনে চা ফেরি করে বেচতেন মোদী। তো তিনিই যখন প্রায় দশ লাখ রুপির কোট গায়ে দিয়ে হাজির হন রাষ্ট্রীয় ভোজসভায়, তখন সমালোচনা একটু আধটু তো হবেই।

যথারীতি অবশ্য মোদীর স্টাইল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মোদী বন্দনায় মেতেছেন তার সমর্থকরা। তবে হুল ফোটানোর সুযোগটি লুফে নিতে ছাড়েনি তার সমালোচকরা।

কংগ্রেস নেতা শেহজাদ পুনাওয়ালা বলেছেন, মোদীর এই পোশাক তার মানসিক অবস্থার প্রতিফলন।

সংবাদমাধ্যমের খবর, কোটটি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে মোদীর জন্য। তৈরি করেছেন তার ব্যক্তিগত ডিজাইনার। ওহ, ২০০১ সাল থেকে মোদীর পোশাক ডিজাইন করা আসছেন গুজরাটের একজন নামকরা ফ্যাশন ডিজাইনার।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।