ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ফ্লোরিডায় ‘ভুল করে’ বিমান কর্মকর্তাকে হত্যা করল পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, মে ৯, ২০২৪
ফ্লোরিডায় ‘ভুল করে’ বিমান কর্মকর্তাকে হত্যা করল পুলিশ

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে মার্কিন বিমানবাহিনীর এক কৃষ্ণাঙ্গ কর্মকর্তাকে ‘ভুল করে’ হত্যা করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৯ মে) বার্তা সংস্থা এপির খবরে বলা হয়েছে, ফ্লোরিডার একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে বিমানবাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তা রজার ফোর্টসনকে (২৩) হত্যাকারেণ্ডর ঘটনাটি ঘটে।

বুধবার (৮ মে) নিহত ওই কর্মকর্তার পরিবারের একজন আইনজীবী এ খবর নিশ্চিত করেছেন।

প্রতিবেদনে বলা হয়, একটি নম্বর থেকে ফোন পেয়ে ওই অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে যায় পুলিশ। সদস্যরা ভুল করে রজার ফোর্টসনের ইউনিটে ঢুকে পড়ে। তিনি সে সময় অ্যাপার্টমেন্টটিতে একা অবস্থান করছিলেন। এ সময় তার হাতে একটি বন্দুক ছিল। যেটি দেখতে পেয়ে ফ্লোরিডা পুলিশ সরাসরি গুলি করে। এতে রজারের মৃত্যু হয়।

রজার ফোর্টসন হার্লবার্ট ফিল্ডের স্পেশাল অপারেশনস উইংয়ে কর্মরত ছিলেন। গত ৩ মে তাকে গুলি করে হত্যা করা হয়। তিনি ফোর্ট ওয়ালটন বিচে তার বিমানঘাঁটির বাইরে ওই অ্যাপার্টমেন্টে ছিলেন।

এক বিবৃতিতে নাগরিক অধিকার বিষয়ক আইনজীবী বেন ক্রাম্প বলেছেন, মার্কিন পুলিশ যখন ফোর্টসনকে হত্যা করে তখন তিনি এক নারীর সঙ্গে ভিডিওকলে কথা বলছিলেন। সেই নারী জানান, ফোর্টসন তার অ্যাপার্টমেন্টে একাই ছিলেন। তখন তিনি দরজায় ধাক্কার শব্দ শুনতে পান। তিনি জিজ্ঞাসা করলেন কে? কিন্তু কোনো উত্তর পাননি। কয়েক মিনিট পরেই ফোর্টসন জোরে জোরে দরজায় ধাক্কার আওয়াজ শুনতে পান। এমনকি দরজায় পিপহোলে তাকিয়েও কাউকে দেখতে পাননি।

ওই নারী আরও বলেন, রজার উদ্বিগ্ন ছিলেন। তাই তিনি বন্দুক নিয়ে দেখতে গিয়েছিলেন। ফোর্টসন আইনত ওই বন্দুকের মালিক ছিলেন। গুলিবিদ্ধ হওয়ার পর রজার মাটিতে লুটিয়ে পড়েন। তিনি ‘শ্বাস নিতে পারছি না’ বলেও উল্লেখ করেন।

মার্কিন কর্মকর্তারা জানান, ফোর্টসন একটি হাসপাতালে মারা যান। অভিযুক্ত পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে বলে জানানো হয় প্রতিবেদনে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মে ৯, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।