ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

৪০০ দিন পর মুক্তি পেলেন আল জাজিরার সাংবাদিক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
৪০০ দিন পর মুক্তি পেলেন আল জাজিরার সাংবাদিক ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক: ৪০০ দিন কারাবন্দি থাকার পর আল জাজিরার সাংবাদিক পিটার গ্রেসটে মুক্তি পেয়েছেন। তবে, মোহাম্মদ ফাহমি ও বাহের মোহাম্মদ নামে অপর দুই সংবাদকর্মী এখনো বন্দি রয়েছেন।


 
মুক্তির পর তিনি সাইপ্রাসে চলে গেছেন বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।
 
পিটার গ্রেসটে ২০১৩ সালের ডিসেম্বর মাসে আটক হন। তার বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন ও নিষিদ্ধ ঘোষিত সংগঠন মুসলিম ব্রাদারহুডকে সহায়তা করার অভিযোগ আনা হয়।  
 
মোহাম্মদ ফাহমি ও বাহের মোহাম্মদ নামে অপর দুই সংবাদকর্মী এখনো মিশরে বন্দি রয়েছেন। তাদের মধ্যে ফাহমিকে কানাডায় পাঠানো হতে পারে বলে জানা গেছে। কিন্তু বাহের মোহাম্মদের বিষয়ে কি সিদ্ধান্ত হবে সে সম্পর্কে এখনো উদ্বেগ রয়ে গেছে।   
 
২০১৩ সালে দেশটির তৎকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি সেনাবাহিনী কর্তৃক ক্ষমতাচ্যুত হওয়ার পর এই তিন সংবাদ কর্মী নিষিদ্ধ ঘোষিত সংগঠন মুসলিম ব্রাদারহুডকে সহায়তা করে বলে অভিযোগ আনা হয়। এর জবাবে সংবাদকর্মীরা জানায়, তারা সংবাদ পরিবেশন করেছে মাত্র।  
 
আল জাজিরার ভারপ্রাপ্ত মহা পরিচালক মোস্তেফা সোয়াগ এক বিবৃতিতে জানান, পিটার তার পরিবারের সঙ্গে পুনরায় মিলিত হতে পারায় তারা ভীষণ আনন্দিত।
 
একই সঙ্গে বাহের ও ফাহমিকে মুক্তির জন্য তারা যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাবেন বলে জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ০৪৩৫ ঘন্টা, ফেব্রুয়ারি, ২০১৫   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ

welcome-ad