ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

২ দেহরক্ষীসহ কেনিয়ান এমপিকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৫
২ দেহরক্ষীসহ কেনিয়ান এমপিকে গুলি করে হত্যা ছবি: সংগৃহীত

ঢাকা: কেনিয়ার রাজধানী নাইরোবিতে এক সংসদ সদস্যকে (এমপি) দিবালোকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। একইসঙ্গে ওই এমপির দুই দেহরক্ষী এবং গাড়িচালককেও হত্যা করা হয়েছে।



পুলিশ ও গোয়েন্দা সূত্রকে উদ্ধৃত করে শনিবার (৭ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, নাইরোবির মধ্যাঞ্চলের ওয়েস্টল্যান্ড এলাকার একটি রেস্টুরেন্টে পারিবারিক অনুষ্ঠানে যোগদান শেষে বাসভবনে ফেরার পথে জর্জ মুচাই নামে ওই এমপির গাড়িবহরে হামলা চালিয়ে তাকে হত্যা করে সন্ত্রাসীরা।

একজন পুলিশ কর্মকর্তা জানান, এমপির গাড়িবহর বাসভবনে যাওয়ার পথে শহরের সিটি সেন্টার এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি গাড়ি পাশ কাটিয়ে (ওভার টেক) যাওয়ার চেষ্টা করে এবং এমপির গাড়িকে ধাক্কা দেয়। এতে এমপির গাড়িচালক গতি কমিয়ে আনলে পাশ কাটাতে যাওয়া গাড়িটি থেকে মুখোশধারী বন্দুকধারীরা নেমে নির্বিচারে গুলি ছুঁড়তে থাকে। তাদের গুলিতে ঘটনাস্থলেই এমপি, তার দুই দেহরক্ষী ও গাড়িচালক নিহত হন। এরপর সন্ত্রাসীরা এমপির গাড়ি থেকে তার ব্রিফকেস ও দেহরক্ষীদের দু’টি পিস্তল নিয়ে যায়।

কেন্দ্রীয় পুলিশের প্রধান পল ওয়ানজামা বলেন, হত্যাকাণ্ড চালিয়ে দ্রুত পালিয়ে যাওয়ায় হামলাকারীদের আটক করা যায়নি। তবে নিরাপত্তা বাহিনী অভিযান চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।