ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

বিশ্বসুন্দরীর সাহায্য চায় ফার্ক গেরিলারা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৫
বিশ্বসুন্দরীর সাহায্য চায় ফার্ক গেরিলারা ছবি : সংগৃহীত

ঢাকা: কলম্বিয়ার বিশ্বসুন্দরী ‘মিস ইউনিভার্স’ এর সাহায্য চাইল ফার্ক বিদ্রোহীরা। সরকারের সঙ্গে শান্তি আলোচনা অব্যাহত রাখতে তাদের এ সাহায্যের আবেদন।



বিদ্রোহীরা গত দুই বছর ধরে আলোচনা চালিয়ে যাচ্ছে। মাঝখানে বিরতির পর এবার আলোচনা শুরুর জন্য বিশ্বসুন্দরীকে পাশে চায় তারা।

বিদ্রোহীদের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতির বরাত দিয়ে বিবিসি অনলাইন এ খবর জানিয়েছে। ২২ বছর বয়সী বিশ্বসুন্দরী পউলিনা ভেগা বিদ্রোহীদের আবেদনে এখনও কোনো সাড়া দেননি।

তবে এর আগে বিভিন্ন সাক্ষাতকারে তিনি কলম্বিয়ার শান্তি চান বলে উল্লেখ করেন।

গত ৫০ বছর ধরে সরকার বিরোধী ফার্ক গেরিলারা লড়াই করে যাচ্ছে। বর্তমানে দুই পক্ষই শান্তি চুক্তিতে পৌঁছতে চায়। কিন্তু ২০১২ সালে যে আলোচনা শুরু হয় তা নানা কারণে পিছিয়ে যায়।

তবে এ দুই বছরে কোনো ফলপ্রসূ আলোচনা হয়নি, তেমনটি নয়। ভূমি পুনর্গঠন ও বিদ্রোহীদের রাজনীতিতে নিয়ে আসার মতো অগ্রগতি হয়েছে।

১৯৬৪ সালে মার্কিস্ট ফার্ক বিদ্রোহীদের সশস্ত্র সংগ্রাম শুরুর পর এ পর্যন্ত ২ লাখ ২০ হাজার মানুষ নিহত হয়েছেন। এদের বেশিরভাগই বেসামরিক নাগরিক।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।