ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লির ভোট

আম আদমি এগিয়ে ৫২ আসনে, বিজেপি ১২, কংগ্রেস ১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
আম আদমি এগিয়ে ৫২ আসনে, বিজেপি ১২, কংগ্রেস ১

ঢাকা: দিল্লিতে নিরঙ্কুশ জয়ের পথে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। ভোট গণনা অনুযায়ী সরকার গঠনের জন্য প্রয়োজনীয় ৩৫টি আসনেরও অনেক বেশি আসনে এগিয়ে রয়েছে আম আদমি পার্টি।



হিন্দুস্তান টাইমসের সর্বশেষ ফলাফল অনুযায়ী দিল্লির বিধান সভা নির্বাচনে আম আদমি পার্টি ৫২টি আসনে এগিয়ে রয়েছে। তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী কেন্দ্রের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এগিয়ে রয়েছে মাত্র ১২টি আসনে। অপরদিকে ভারতীয় জাতীয় কংগ্রেস এগিয়ে রয়েছে মাত্র ১টি আসনে।

বিজেপির মুখ্যমন্ত্রী প্রার্থী কিরন বেদী দিল্লি কৃষ্ণনগর কেন্দ্রে আম আদমি পার্টির প্রার্থীর থেকে ভোট গণনায় পিছিয়ে রয়েছেন বলে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম।

ভোট গণনার সর্বশেষ ফলাফলে এখন এটি পরিষ্কার যে অরবিন্দ কেজরিওয়ালই হতে যাচ্ছেন দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার ভারতীয় সময় সকাল আটটায় ১৪টি কেন্দ্রে রক্ষিত ২০ হাজার ইলেক্ট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) একযোগে শুরু হয় এ্ ভোট গণনা।
 
ইভিএম মেশিনে দ্রুতগতিতে ভোট গণনা চলার কারণে আর অল্প কিছুক্ষণের মধ্যেই ৭০টি আসনে চূড়ান্ত ফলাফল এসে যাবে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

** দিল্লিতে নিরঙ্কুশ জয়ের পথে আম আদমি পার্টি
** দিল্লি জয়ের পথে আম আদমি
** আম আদমি এগিয়ে ৩০ আসনে, বিজেপি ১৫
** আম আদমি এগিয়ে ২২ আসনে, বিজেপি ১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।