ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানি নৌকা উড়িয়ে দেওয়ার অভিযোগ অস্বীকার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫
পাকিস্তানি নৌকা উড়িয়ে দেওয়ার অভিযোগ অস্বীকার ছবি: সংগৃহীত

ঢাকা: নববর্ষের আগের দিন ভারতীয় জলসীমায় ঢুকে পড়া পাকিস্তানি এক নৌকাকে গোলা মেরে উড়িয়ে দেওয়ার সংবাদ ভিত্তিহীন উল্লেখ করে অভিযোগ অস্বীকার করেছে ভারতীয় কোস্ট গার্ড।
 
কোস্ট গার্ডের ডেপুটি ডিরেক্টর জেনারেল কে আর নাতিয়াল বলেছেন, তিনি ডেপুটি ইন্সপেক্টর জেনারেল বি কে লোশালির কাছ থেকে লিখিত বিবৃতি পেয়েছেন।

তাতে বলা আছে, ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত ওই সংবাদ সঠিক নয়। তিনি এমন কোনো নির্দেশ দেননি।
 
আহমেদাবাদে এক সংবাদ সম্মেলনে লোশালি নিজেও নৌকা উড়িয়ে দেওয়ার সংবাদ প্রত্যাখ্যান করে বলেন, তিনি ওই সংবাদকে সমর্থন করছেন না। ওই অভিযান তার নিয়ন্ত্রণাধীন ছিল না। এর জন্য তিনি দায়বদ্ধ নন।  
 
তিনি আরো বলেন, নৌকাটিতে নিজে থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। এর ডুবে যাওয়ার সঙ্গে কোস্টগার্ডের কোনো সম্পর্ক নেই।
 
এর আগে, ইন্ডিয়ান এক্সপ্রেসসহ কয়েকটি সংবাদ মাধ্যমে পাকিস্তানি নৌকা উড়িয়ে দেওয়ার সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদে ডিআইজি লোশালির বিবৃতি সংযুক্ত করা হয়েছিল। সেখানে তিনি বলেছিলেন, ‘আমার ধারণা আপনাদের ৩১ ডিসেম্বর রাতের কথা মনে আছে। আমরা ওই পাকিস্তানি নৌকা উড়িয়ে দিয়েছি। আমি সেখানে, গান্ধিনগরে ছিলাম এবং আমি সে রাতে বলেছি, নৌকাটিকে উড়িয়ে দাও। আমরা তাদেরকে বিরিয়ানি পরিবেশন করতে রাজি নই’।
 
ডিআইজি লোশালি ভারতের উত্তর-পশ্চিমাঞ্চলে অপারেশন প্রধান হিসেবে নিয়োজিত আছেন।
 
এদিকে, ৫ জানুয়ারি ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর পাড়িকর বলেন, পাকিস্তানি ওই নৌকার সঙ্গে সন্ত্রাসী যোগসাজশ ছিলো। তিনি আরো বলেন, সন্দেহভাজন ওই সন্ত্রাসীরা নিজে নিজেই ধ্বংসপ্রাপ্ত হয়েছে।  
 
তিনি বলেন, সাধারণ একটি মাদক চোরাচালানকারী নৌকাও চাইলে আত্মসমর্পন করতে পারে। তাদের ততক্ষণ কোনো ক্ষতি করা হয় না, যতক্ষণ না তারা বাধ্য করে।
  
বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫        

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।