ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

এবার সিরিয়ায় ৯০ খ্রিস্টান অপহরণ আইএসের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৫
এবার সিরিয়ায় ৯০ খ্রিস্টান অপহরণ আইএসের ছবি: সংগৃহীত

ঢাকা: এবার সিরিয়া থেকে ৯০ খ্রিস্টানকে অপহরণ করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। সিরিয়ার উত্তরাঞ্চলের আল-হাসাকেহ প্রদেশ থেকে ওই খ্রিস্টানদের অপহরণ করা হয়েছে বলে জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান মানবাধিকার পর্যবেক্ষক সংস্থা (এসওএইচআর)।



এসওএইচআরকে উদ্ধৃত করে মঙ্গলবার (২৪ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো খবরে বলা হয়, আল-হাসাকেহ প্রদেশের দু’টি গ্রাম কুর্দিস্থানের সামরিক বাহিনীর কাছ থেকে দখলে নেওয়ার পর সেখানকার অন্তত ৯০ খ্রিস্টানকে অপহরণ করে আইএস জঙ্গিরা।

এর আগে পর্যবেক্ষক সংস্থাটি জানিয়েছিল, আল-হাসাকেহ প্রদেশের তাল শামিরান নামে একটি গ্রামে হামলা চালিয়ে সেখানকার ৫৬ জনকে অপহরণ করে নিয়ে যায় এই সময়ের সবচেয়ে বর্বর সন্ত্রাসী গোষ্ঠীটি।

প্রায় শ’খানেক এ খ্রিস্টানদের অপহরণের ঘটনায় ফের উদ্বেগ ছড়াচ্ছে ইরাক ও সিরিয়া অঞ্চলের সংখ্যালঘু সম্প্রদায়গুলোতে। বিশেষত গত জানুয়ারিতে লিবিয়া থেকে ২১ খ্রিস্টানকে অপহরণের পর গত ১৫ ফেব্রুয়ারি তাদের শিরশ্ছেদের ভিডিও প্রকাশে এ উদ্বেগ আতঙ্কে রূপ নিচ্ছে।

যদিও এ ব্যাপারে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া দেয়নি পশ্চিমা বিশ্ব বা সিরীয় সরকার।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।