ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

লংকান নৌবাহিনীর হাতে ভারতের ৮৬ জেলে আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৫
লংকান নৌবাহিনীর হাতে ভারতের ৮৬ জেলে আটক ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের ৮৬ জেলেকে আটক করে নিয়ে গেছে শ্রীলংকার নৌবাহিনী। একইসঙ্গে জেলেদের বহনকারী ১০টি নৌকাও জব্ধ করে নিয়ে গেছে বঙ্গোপসাগর বুকের দ্বীপ রাষ্ট্রটির নৌবাহিনী।



মাছ ধরতে ধরতে লংকান সমুদ্রসীমায় ঢুকে পড়ার অভিযোগে এই জেলেদের আটক করা হয়েছে বলে শুক্রবার (২৭ ফেব্রুয়ারি) জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ভারতীয় নৌবাহিনীর মুখপাত্র কমান্ডার ইন্দিকা সিলভা বলেন, বৃহস্পতিবার (২৬ ফেব্রুয়ারি) রাতে শ্রীলংকার পূর্বাঞ্চলের উত্তরাঞ্চল রাজ্যের মুলাইথিবু উপকূল থেকে তাদের আটক করে নিয়ে যাওয়া হয়। এদের বন্দরনগরী ত্রিণকোমালির পুলিশের কাছ হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

শ্রীলংকায় গত ৯ জানুয়ারি মৈথ্রিপালা সিরিসেনার নেতৃত্বাধীন নতুন সরকার দায়িত্ব গ্রহণের পর থেকে দেশটির মৎসজীবীরা অভিযোগ করে আসছিলেন, অনেক ভারতীয় জেলে তাদের সমুদ্রসীমায় প্রবেশ করে অবৈধভাবে মৎস আহরণ করছেন। কিন্তু কোনো পক্ষই কার্যত পদক্ষেপ নিচ্ছে না।

এই জেলেদের আটকের পর অনিবার্য কারণে আগামী ৫ মার্চ অনুষ্ঠেয় শ্রীলংকা ও ভারতের মধ্যকার মৎসজীবী বিষয়ক আলোচনা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে কলম্বোর ফিশারিজ বিভাগ।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।