ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে সোয়াইন ফ্লুতে নিহতের সংখ্যা বেড়ে ১০৭৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, মার্চ ২, ২০১৫
ভারতে সোয়াইন ফ্লুতে নিহতের সংখ্যা বেড়ে ১০৭৫ ছবি : সংগৃহীত

ঢাকা: ভারতে সোয়াইন ফ্লুতে নিহতের সংখ্যা বেড়ে এক হাজার ৭৫ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া ভাইরাসটিত এখন পর্যন্ত ভারতজুড়ে ২০ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।



দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলতি বছর এইচ১এন১ ভাইরাসে আক্রান্ত হয়ে এক হাজার ৭৫ জন নিহত হয়েছেন। আর আক্রান্তের সংখ্যা অন্তত ২০ হাজার।

বিভিন্ন এলাকায় সোয়াইন ফ্লুতে আক্রান্ত এবং নিহতের সংখ্যা পর্যবেক্ষণ করে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, সোমবার (০২ মার্চ) পর্যন্ত গুজরাটে এ ভাইরাসে নিহত হয়েছেন ২৬৫ জন, আক্রান্ত হয়েছেন সাড়ে ৪ হাজার। অপরদিকে রাজস্থানে নিহতের সংখ্যা ২৬১ জন এবং আক্রান্তের সংখ্যা সাড়ে ৫ হাজার।

মধ্যপ্রদেশে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত নিহত হয়েছেন দেড়শতাধিক মানুষ। এছাড়া আক্রান্ত হয়েছেন হাজারেরও বেশি। মহারাষ্ট্রে নিহত হয়েছেন প্রায় দেড়শ এবং আক্রান্ত হয়েছেন প্রায় দুই হাজার।

ভারতীয় সংবাদমাধ্যম আরো জানায়, তেলেঙ্গানায় সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে নিহত হয়েছেন ৫৭ জন। অপরদিকে পাঞ্জাবে নিহত হয়েছেন ৪২ জন। সে সঙ্গে দেশটির রাজধানী দিল্লিতে নিহত হয়েছেন ১০ জন। দিল্লিতে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় তিন হাজার মানুষ।

এছাড়া কর্ণাটকে ৪৬ জন, হরিয়ানায় ২১ জন, অন্ধ্র প্রদেশে ১২ জন, হিমাচল প্রদেশে ৮ জন, জম্মু-কাশ্মিরে ৭ জন এবং কেরালায় ৭ জন নিহতের খবর পাওয়া গেছে।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা বলেন, ভাইরাসটি মোকাবেলায় যে ২১টি ল্যাবরেটরি রয়েছে, তা পর্যাপ্ত নয়। প্রতিটি রাজ্যেই সোয়াইন ফ্লু পরীক্ষার জন্য ল্যাবরেটরি স্থাপনের কথা ভাবছে সরকার।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, মার্চ ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।