ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে নতুন ভারতীয় রাষ্ট্রদূত হচ্ছেন অরুন সিংহ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, মার্চ ২, ২০১৫
যুক্তরাষ্ট্রে নতুন ভারতীয় রাষ্ট্রদূত হচ্ছেন অরুন সিংহ অরুন সিংহ

ঢাকা: যুক্তরাষ্ট্রে ভারতের সাবেক রাষ্ট্রদূত এস জয়শঙ্করের জায়গায় দায়িত্ব পেতে চলেছেন অরুন সিংহ। এ বিষয়ে এখনো সরকারিভাবে কোনো ঘোষণা না আসলেও খুব শিগগিরই এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে বলে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।



গত ২৮ জানুয়ারি অবসরে যাওয়ার দু’দিন আগে পররাষ্ট্র সচিবের দায়িত্ব দেওয়া হয় এস জয়শঙ্করকে। ফলে যুক্তরাষ্ট্রে ভারতের রাষ্ট্রদূতের পদটি খালি হয়ে যায়। অরুন সিংহ বর্তমানে প্যারিসে ভারতের দূত হিসেবে কাজ করছেন।

১৯৭৯ সালে আইএফএস (ইন্ডিয়ান ফরেন সার্ভিস) এ যোগ দেওয়া অরুন সিংহ এর আগেও ওয়াশিংটনে ভারতীয় দূতাবাসে উপপ্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ইসরায়েলে ভারতের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০১ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান কার্যালয়ে কাজ করার সময় অরুন সিংহ ইরান-পাকিস্তান-আফগানিস্তান বিভাগের দায়িত্বে ছিলেন।

তবে ওয়াশিংটন যাওয়ার আগে অরুনকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্যারিস সফর সমন্বয় করতে হবে। আগামী মে মাসে এই সফর অনুষ্ঠিত হওয়ার কথা আছে।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, মার্চ ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।