ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে গৃহহীনকে গুলি করে মারল পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, মার্চ ২, ২০১৫
যুক্তরাষ্ট্রে গৃহহীনকে গুলি করে মারল পুলিশ

ঢাকা: যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেস শহরে গৃহহীন এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে পুলিশ। নতুন বছরে পুলিশের গুলিতে এটিই প্রথম নিহতের ঘটনা।



২০১৪ সালে এই লস এঞ্জেলেস শহরে পুলিশ ১৬ জনকে হত্যা করে। আর ২০০০ সাল থেকে নিহত হয়েছে ২৫২ জন। এঞ্জেলেস টাইমস হোমিসাইড রিপোর্টে এ তথ্য জানা গেছে।

চলতি সপ্তাহে পুলিশ যে হত্যাকাণ্ড চালায় সেটি ক্যামেরায় ধরা পড়েছে। ভিডিও’তে শহরের স্কিড রো এলাকায় একজন ব্যক্তি ও কয়েকজন পুলিশের মধ্যে ধস্তাধস্তির দৃশ্য দেখা যায়।

পুলিশ বলছে, ওই ব্যক্তি বন্দুক ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে তারা বাধ্য হয়ে গুলি চালান।

ভিডিওতে সেসময় আরো এক নারীকে দেখা যায়। আফ্রিকান নাগরিককে যখন মাটিতে ফেলে দেয় পুলিশ, তখন ওই নারী পুলিশের লাঠি নিয়ে নেয়। পুলিশকে তখন লাঠি ফিরিয়ে দাও, ফিরিয়ে দাও বলে চিৎকার করতে শোনা যায়।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসি জানায়, নিহত ব্যক্তি আফ্রিক‍ান। মানসিক চিকিৎসা লাভের পর থেকে তিনি রাস্তায় থাকছেন।

লস এঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্ট জানায়, তারা ডাকাতির খবর পেয়ে তল্লাশি করছিলেন। এসময় ওই ব্যক্তিকে টেসার দিয়ে নিবৃত্ত করার চেষ্টা করলে সে হাতাহাতিতে জড়িয়ে পড়ে।

পুলিশে কমান্ডার জানান, ভিডিও সম্পর্কে তারা অবগত আছেন। পুরো বিষয়টি তারা তদন্ত করে দেখবেন।

এবিসি নিউজ জানায়, গুলির ঘটনায় তিন পুলিশ কর্মকর্তাকে তদন্তের ভার দেওয়া হয়েছে।

স্কিড রো এর পাশের অ্যাপার্টমেন্টে বাসিন্দা ইনা মারফি বলেন, নিহত ব্যক্তি ১০ মাস হাসপাতালে কাটানোর পর সম্প্রতি ছাড়া পেয়েছেন। তিনি সহিংস না। তার শুধুমাত্র মানসিক সমস্যা ছিল।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, মার্চ ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।