ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

নেমতসফের হত্যায় ফাঁসতে পারেন তার ইউক্রেনীয় প্রেমিকা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, মার্চ ৩, ২০১৫
নেমতসফের হত্যায় ফাঁসতে পারেন তার ইউক্রেনীয় প্রেমিকা আন্না দুরিতস্কায়া

ঢাকা: অজ্ঞাত বন্দুকধারীর হামলায় সম্প্রতি নিহত রুশ বিরোধী দলীয় নেতা বরিস নেমতসফ খুনের ঘটনায় ফেঁসে যেতে পারেন তার প্রেমিকা আন্না দুরিতস্কায়া (২৩)।

গত শুক্রবার (২৭ ফেব্রুয়ারি) রাতে নেমতসফ যখন খুন হন, তখন তার পাশেই ছিলেন ইউক্রেনের নাগরিক এবং মডেল আন্না।

সংবাদমাধ্যমের কাছে দেওয়া এক সাক্ষাৎকারে আন্নার মা ইন্না দুরিতস্কায়া জানান, নেমতসফের সাথে সে সময় আন্না হাঁটছিলো। ক্রেমলিন থেকে প্রায় একশ’ মিটার দূরে ছিলেন তারা। ঠিক এসময় বন্দুকধারী তাকে গুলি করে।

আন্নার মা বলেন, ঘটনার পর সে শুধু কাঁদছিলো আর বলছিলো, বরিস খুন হয়েছে। এই ঘটনায় সে এতোটাই আঘাত পেয়েছে, এর বেশি কিছু সে বলতেই পারছিলো না।

ইন্না জানান, তার মেয়েকে সোমবার (২ মার্চ) স্থানীয় সময় রাত ২টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি আশঙ্কা প্রকাশ করেন, এই খুনের ঘটনায় জড়িত উল্লেখ করে তার মেয়েকে মস্কো কর্তৃপক্ষ ফাঁসিয়ে দেবে। ইতোমধ্যে আন্নার আইনজীবীকে সরিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন ইন্না।

বর্তমানে আন্না নেমতসফের এক সহকারীর এপার্টমেন্টে পুলিশ প্রহরায় বসবাস করছেন বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানানো হলেও ইউক্রেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ইয়েভেন পেরেবাইনিস এক টুইট বার্তায় জানিয়েছেন, সোমবার রাতে কিয়েভের উদ্দেশে মস্কো ছেড়েছেন আন্না।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।