ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে সোয়াইন ফ্লুতে মৃতের সংখ্যা বেড়ে ১২৮৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, মার্চ ৭, ২০১৫
ভারতে সোয়াইন ফ্লুতে মৃতের সংখ্যা বেড়ে ১২৮৯ ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতে সোয়াইন ফ্লু সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে ১২৮৯ জনে গিয়ে দাঁড়িয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছে আরও ২৪ হাজার মানুষ।



শুক্রবার (০৬ মার্চ) এ তথ্য নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। কর্তপক্ষ জানায়, বৃহস্পতিবার (০৫ মার্চ) পর্যন্ত এইচ১এন১ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১২৮৯ এ গিয়ে দাঁড়িয়েছে। এ ছাড়া ২৩ হাজার ৯২২ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

মন্ত্রণালয় জানায়, এই রোগের সংক্রমণ গুজরাটেই সবচেয়ে বেশি। পশ্চিমাঞ্চলীয় এই রাজ্যে শুক্রবার পর্যন্ত মারা গেছেন ৩১১ জন। এছাড়া আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৩৬ জন।

গুজরাটের পরে মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় স্থানে আছে রাজস্থান। শুক্রবার পর্যন্ত এখানে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩০২ জনে। এখানে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮৫৬ জন।

মহারাষ্ট্রে এ পর্যন্ত সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৬ জন। এছাড়া এই অঞ্চলে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৯০ জন। মধ্যপ্রদেশে মারা গেছেন ১৮৩ জন। এখানে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৩৬ জন।

রাজধানী দিল্লিতে এইচ১এন১ ভাইরাসের সংক্রমণে মারা গেছেন ১০ জন। এই অঞ্চলে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৫৪ জন।

ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয় আরো জানিয়েছে, কর্ণাটকে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩ জন এবং সংক্রমণের শিকার হয়েছেন ১ হাজার ৬০২ জন।

তেলেঙ্গানাতে মারা গেছেন ৬১ জন এবং সংক্রমিত হয়েছেন ১ হাজার ৬৯৯ জন। এছাড়া কেরালায় ৯, হরিয়ানায় ২৭, পাঞ্জাবে ৪৭, তামিল নাড়ুতে ১১, জম্মু এবং কাশ্মিরে ১০ এবং অন্ধ্র প্রদেশে ১৪ জন মারা গেছেন সোয়াইন ফ্লুতে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।