ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

নারী দিবসের রাতে ভারতে ধর্ষিত আরেক ‘নির্ভয়া’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, মার্চ ৯, ২০১৫
নারী দিবসের রাতে ভারতে ধর্ষিত আরেক ‘নির্ভয়া’ ছবি: প্রতীকী

ঢাকা: আন্তর্জাতিক নারী দিবসের রাতে অনেকটা নির্ভয়া ধর্ষণকাণ্ডের স্টাইলে ভারতে চলন্ত গাড়িতে আবারো গণধর্ষণের ঘটনা ঘটেছে। তবে এবার বাসে নয়, চলন্ত গাড়িতে ধর্ষণের শিকার হয়েছেন ২৩ বছর বয়সী এক নারী।



রোববার (০৮ মার্চ) দিনগত রাতে পাঞ্জাবের লুধিয়ানা জেলার রাজগুরু নগর এলাকায় একদল দুবৃত্ত ওই নারীকে অপহরণ করে ধর্ষণ করে বলে জানায় এনডিটিভি।

ওই এলাকার পুলিশ কমিশনার প্রমোদ বান সাংবাদিকদের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ধর্ষিতা রাজগুরু নগর এলাকায় পেইং গেস্ট হিসেবে বসবাস করেন। ঘটনার রাতে তিনি তার বান্ধবীর সাথে দেখা করে বাসায় ফিরছিলেন।

ধর্ষিতার নাম উল্লেখ না করে পুলিশ কমিশনার প্রমোদ বলেন, বাসায় ফেরার পথে হঠাৎ একটা গাড়ি এসে তার সামনে থামে। এরপর দুবৃত্তরা তাকে জোরপূর্বক গাড়িতে তুলে নিয়ে যায়।

ধর্ষিতা ওই নারী লুধিয়ানায় একটি নামকরা হোটেলে চাকরি করেন জানিয়ে প্রমোদ বান বলেন, গাড়ির ভেতর তিনজন ছিল। এদের দুইজন তাকে ধর্ষণ করে। তারপর তাকে রাজগুরু নগরের কাছেই একটা জায়গায় ফেলে যায়।

এঘটনায় অপহরণ এবং গণধর্ষনের অভিযোগ এনে তিন অজ্ঞাত ব্যক্তির নামে একটি মামলা হয়েছে বলে জানান তিনি।

ধর্ষিতা ওই নারীকে হাসপাতালে পাঠিয়ে পরীক্ষা-নিরিক্ষা করে ধর্ষণের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে জানিয়ে পুলিশ কমিশনার বলেন, ওই এলাকার সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করা হচ্ছে।

এর আগে ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে ভারতের রাজধানী দিল্লিতে একটি চলন্ত বাসে ধর্ষণ করে নির্মমভাবে হত্যা করা হয় ২৩ বছর বয়সী প্যারামেডিকেল ছাত্রী জ্যোতি সিংকে। এ ঘটনা ‘নির্ভয়া ধর্ষণ কাণ্ড’ নামে তখন বিশ্বমিডিয়ায় ব্যাপক আলোচিত হয়।

বাংলাদেশ সময়: ১৫৪ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।