ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

লিবিয়ায় আইএস এর হাতে জিম্মি আরও এক বাংলাদেশি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১৫
লিবিয়ায় আইএস এর হাতে জিম্মি আরও এক বাংলাদেশি

ঢাকা: লিবিয়ায় ইসলামিক স্টেট জঙ্গিরা (আইএস) আরও এক বাংলাদেশি নাগরিককে অপহরণ করেছে বলে নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তার নাম মো. আনোয়ার হোসেন (পাসপোর্ট নং এই৩৬৩০৭৫৪)।

তিনি নোয়াখালীর বাসিন্দা।

এর আগে গত শুক্রবার লিবিয়ার উত্তর মধ্যাঞ্চলীয় সির্ত নগরীর দক্ষিণে অবস্থিত একটি তেলক্ষেত্রে কাজ করার সময় জঙ্গিদের হাতে আরও আটজনের সঙ্গে অপহৃত হন অপর বাংলাদেশি নাগরিক হেলাল উদ্দিন।

মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে শুক্রবার এই একই ঘটনায় অপহৃত হন আনোয়ার। কিন্তু নামের মিল থাকায় প্রথমে তাকে সুদানি নাগরিক বলে ভুল করেছিলো স্থানীয় কর্তৃপক্ষ। পরবর্তীতে তাকে বাংলাদেশি নাগরিক বলে নিশ্চিত করে পররাষ্ট্র মন্ত্রণালয়।

গত শুক্রবার (৬ মার্চ) সিরতের দক্ষিণে অবস্থিত আল-গণি তেলক্ষেত্রে হামলা চালায় ইসলামিক স্টেটের সমর্থনপুষ্ট জঙ্গিরা। এ সময় ১১ নিরাপত্তারক্ষীকে হত্যা করে দুই বাংলাদেশি সহ ওই তেলক্ষেত্রে কর্মরত নয় বিদেশি নাগরিককে অপহরণ করে জঙ্গিরা।

এদিকে এই দুই বাংলাদেশি নাগরিককে উদ্ধারের সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে বাংলাদেশকে আশ্বস্ত করেছে লিবিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়।

এ ঘটনার পরপরই পার্শ্ববর্তী আরেকটি তেলক্ষেত্রে কর্মরত আরও ২১ বাংলাদেশিকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। ত্রিপোলিতে ‍অবস্থিত বাংলাদেশ দূতাবাস পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১৫

** লিবিয়ায় আইএসের হাতে বাংলাদেশি জিম্মি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।