ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

কাজের ‘সুবিধার্থেই’ ব্যক্তিগত ই-মেইল ব্যবহার: হিলারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫
কাজের ‘সুবিধার্থেই’ ব্যক্তিগত ই-মেইল ব্যবহার: হিলারি

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে কাজের ‘সুবিধার্থেই’ ব্যক্তিগত ই-মেইল ব্যবহার করেছিলেন বলে জানিয়েছেন সাবেক মার্কিন ফার্স্ট লেডি এবং পরবর্তী নির্বাচনে ডেমোক্রাট দলের পক্ষে সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন।

মঙ্গলবার (১০ মার্চ) সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি এ মন্তব্য করেন।

তবে দু’টি অ্যাকাউন্ট থেকে আলাদা আলাদাভাবে দাপ্তরিক এবং ব্যক্তিগত তথ্য আদান-প্রদান করলে আরো ভালো হতো বলেও এ সময় স্বীকার করেন হিলারি।

ব্যক্তিগত ই-মেইল ব্যবহারের ব্যাখ্যা দিতে গিয়ে এ দিন হিলারি আরো বলেন, একটি অ্যাকাউন্ট থেকে তথ্য আদান-প্রদান করলে তা আরো বেশি সহজ হবে বলেই ভেবেছিলাম আমি।

গত সপ্তাহে নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে সরকারি কাজে ব্যক্তিগত ই-মেইল ব্যবহার করে ফেডারেল আইন ভেঙ্গেছেন হিলারি ক্লিনটন। সে সময় জানানো হয়, দায়িত্ব পালনকালে লেনদেনকৃত ই-মেইলের সকল তথ্য সম্প্রতি মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ে হস্তান্তর করেছেন হিলারি। ই-মেইলগুলো সর্বমোট ৫৫ হাজার পৃষ্ঠার।

এই সংবাদ প্রচারের পর থেকেই বেশ বেকায়দায় পড়ে যান ২০১৬ সালের নির্বাচনী দৌড়ে এগিয়ে থাকা এই সম্ভাব্য ডেমোক্রাট প্রার্থী।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।