ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

কয়লাখনি দুর্নীতি মামলায় মনমোহনের বিরুদ্ধে আদালতের সমন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫
কয়লাখনি দুর্নীতি মামলায় মনমোহনের বিরুদ্ধে আদালতের সমন মনমোহন সিং

ঢাকা: কয়লাখনি বন্টন দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বিরুদ্ধে সমন জারি করেছে ভারতের একটি আদালত।

বুধবার (১১ মার্চ) কংগ্রেস শাসনামলের সাবেক এই প্রধানমন্ত্রীসহ হিন্ডালকো ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ধর্ণাঢ্য ব্যবসায়ী কুমারমঙ্গলম বিড়লা, ওই প্রতিষ্ঠানের আরো দুই কর্মকর্তা এবং সাবেক কয়লাসচিব পি সি পরাখকেও আগামী ৮ এপ্রিল আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে ওই বিশেষ আদালত।



কংগ্রেস সরকার ক্ষমতায় থাকার সময় ২০০৫ সালে উড়িষ্যায় হিন্ডালকো ইন্ডাস্ট্রিজকে কয়লাখনি বন্টন করা হয়। কয়লা মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সে সময় দুর্নীতির অভিযোগ ওঠে। এ অবস্থায় ২০১৩ সালের শেষ দিকে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই) হিন্ডালকোর চেয়ারম্যান কুমারমঙ্গলম এবং তৎকালীন কয়লাসচিব পি সি পরাখের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

তবে প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা অবস্থায় কয়লা মন্ত্রণালয়ের কোনো বন্টনে তিনি দায়ী নন বলে অভিযোগ অস্বীকার করেন পি সি পরাখ। তার এই বক্তব্যের ভিত্তিতেই পরে সিবিআই মনমোহন সিংকে জিজ্ঞাসাবাদ করে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।