ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

বিমান হামলার ঘটনায় মায়ানমার রাষ্ট্রদূতকে চীনের তলব

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৫
বিমান হামলার ঘটনায় মায়ানমার রাষ্ট্রদূতকে চীনের তলব ছবি : সংগৃহীত

ঢাকা: চীনা ভূখণ্ডে মায়ানমারের বিমান হামলায় চারজন নিহত হওয়ার ঘটনায় সেদেশে নিযুক্ত মায়ানমারের রাষ্ট্রদূত থিট লিন অ’নকে তলব করেছে বেইজিং।

শনিবার (১৪ মার্চ) চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম।



মায়ানমারের উত্তর-পূর্বাঞ্চলে চীন সীমান্তবর্তী এলাকায় গত মাস থেকে বিদ্রোহীদের বিরদ্ধে অভিযান চালাচ্ছে মায়নমারের সরকারি বাহিনী। ওই সময় অভিযানে ‘সহিষ্ণুতা’ প্রদর্শনে মায়ানমারকে পরামর্শ দেয় চীন।

শুক্রবার (১৩ মার্চ) চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় এলাকা ইউন্নানের লিনক্যাং শহরের কাছে একটি আঁখের মাঠে বোমা ফেলা মায়ানমারের যুদ্ধ বিমান। এ ঘটনায় চারজন নিহত হওয়া ছাড়াও নয়জন আহত হয় বলে জানিয়েছে চীনা সংবাদসংস্থা সিনহুয়া।

এর কয়েকদিন আগেও মায়ানমার থেকে ছোড়া এক মর্টারের গোলায় চীন সীমান্তের ভেতরে অবস্থিত একটি বাড়ি বিধ্বস্ত হয়। সে সময় এর তীব্র নিন্দা জানায় চীন।

চীনা উপ-পররাষ্ট্রমন্ত্রী লিউ ঝেনমিন মায়ানমারের রাষ্ট্রদূতকে শুক্রবারের হামলার ঘটনায় তদন্ত এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।