ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলে পার্লামেন্ট নির্বাচনের ভোটগ্রহণ চলছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫
ইসরায়েলে পার্লামেন্ট নির্বাচনের ভোটগ্রহণ চলছে ছবি : সংগৃহীত

ঢাকা: ইসরায়েলের সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে মঙ্গলবার। গত বছর ডিসেম্বরে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর আগাম নির্বাচনের ঘোষণা অনুযায়ী হচ্ছে এই নির্বাচন।



মঙ্গলবার (১৭ মার্চ) স্থানীয় সময় সকাল ৭টায় শুরু হয় ভোটগ্রহণ। চলবে রাত ১০টা পর্যন্ত।

নির্বাচনে বর্তমান প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর লিকুদ পার্টিকে ইতজাগ হেরজোগের মধ্যবামপন্থি দ্য জিওনিস্ট ইউনিয়নের শক্ত প্রতিদ্বন্দ্বিতার সম্মুখীন হতে হচ্ছে।

ফের ক্ষমতায় গেলে চতুর্থবারের মত ইসরায়েলের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন নেতানিয়াহু। তবে নির্বাচনী জনমত বলছে ভিন্ন কথা। স্থানীয় কয়েকটি
আগাম জরিপের ফলাফল হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত দিয়ে জানিয়েছে, নেতানিয়াহুর জন্য এবার দুঃসংবাদই অপেক্ষা করছে।   

প্রায় সাড়ে ১০ হাজার নির্বাচন কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ চলছে। ভোটাধিকার প্রয়োগ করছেন ৫৯ লাখ ইসরায়েলি। নির্বাচন উপলক্ষ্যে দেশটিতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

এদিকে নির্বাচনে জয়লাভ করে ফের ক্ষমতায় গেলে কিছুতেই ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠা হতে দেবেন না বলে দৃঢ়প্রতিজ্ঞার কথা জানিয়েছেন বেনইয়ামিন নেতানিয়াহু।

তবে এর উল্টো পথে হাঁটছেন দ্য জিওনিস্ট ইউনিয়নের প্রধানমন্ত্রী প্রার্থী ইতজাগ হেরজোগ। ক্ষমতায় যেতে পারলে ফিলিস্তিন ও আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।