ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

হোয়াটস অ্যাপে অপমান করায় সৌদি নারীকে বেত্রাঘাত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫
হোয়াটস অ্যাপে অপমান করায় সৌদি নারীকে বেত্রাঘাত

ঢাকা: ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটস অ্যাপে এক ব্যক্তিকে কটূক্তি করায় ৭০টি চাবুকের বাড়ি ও ২০ হাজার সৌদি রিয়াল জরিমানা করা হয়েছে এক সৌদি নারীকে।

সোমবার (১৬ মার্চ) সৌদি আরবের আল কাতিফের একটি আদালত হোয়াটস অ্যাপে বাদীর সম্মান ক্ষুন্ন করার দায়ে এই সাজা দেয় অভিযুক্ত ৩২ বছর বয়সী ওই নারীর।



তবে অভিযুক্ত ওই নারীর সাথে ব্যক্তিটির সম্পর্ক কি, বা তাদের পরিচয় প্রকাশ করেনি সৌদি কর্তৃপক্ষ। সেই সাথে কি ধরণের অপমান করা হয়েছে, সে সম্পর্কেও পরিষ্কার কিছু বলা হয়নি।

সৌদি অ্যান্টি-সাইবার অপরাধ আইনের তৃতীয় ধারায় লেখা আছে, যেকোনো প্রকার তথ্যপ্রযুক্তির যন্ত্রাংশের মাধ্যমে কোনো ব্যক্তি যদি অপর কোনো ব্যক্তির সম্মান ক্ষুন্ন করে অথবা মানহানিকর কোনো কাজ করে, তাহলে অপরাধী সর্বোচ্চ এক বছরের কারাদণ্ড অথবা সর্বোচ্চ ৫ লাখ সৌদি রিয়াল জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত হবেন।

গত বছরের জুলাই মাসেও জেদ্দায় দুই নারীকে হোয়াটস অ্যাপে একে অপরকে অপমান করার দায়ে ২০টি চাবুকের বাড়ি ও ১০ দিনের কারাদণ্ড দেয় একটি আদালত।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।