ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

যুক্তরাজ্য নির্বাচন

এসএনপি ঝড়ে স্কটল্যান্ডে আনন্দের তুফান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, মে ৮, ২০১৫
এসএনপি ঝড়ে স্কটল্যান্ডে আনন্দের তুফান

ঢাকা: হাউজ অব কমন্সে স্কটল্যান্ডের জন্য বরাদ্দ রয়েছে ৫৯ আসন। এর মধ্যে ৫৬ আসনে জয় নিয়ে এই অঞ্চলের সর্বকালের সব রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড সৃষ্টি করল স্কটিশ ন্যাশনাল পার্টি (এসএনপি)।



বৃহস্পতিবার (০৭ মে) স্থানীয় সময় সকাল ৭টায় (বাংলাদেশ সময় দুপুর ১২টায়) ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়ালস ও নর্থ আয়ারল্যান্ডের ৫০ হাজার ভোটকেন্দ্রে একযোগে শুরু হয় ভোটগ্রহণ। স্থানীয় সময় রাত ১০টা (বাংলাদেশ সময় রাত ৩টা) পর্যন্ত একটানা চলে এ কর্মসূচি। গ্রেট ব্রিটেনের পাঁচ কোটি নিবন্ধিত ভোটারের মধ্যে ৭৫ শতাংশ এবারের নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানা গেছে।

স্কটল্যান্ডের বাকি তিন আসনের একটিতে জয় পেয়েছে লেবার পার্টি। আর বাকি দুই আসন দখল করতে পেরেছে যুক্তরাজ্যের ৫৬তম জাতীয় নির্বাচনে এগিয়ে থাকা কনজারভেটিভরা।

এর আগে এই অঞ্চলে ১৯৭৪ সালের অক্টোবরের নির্বাচনে ১১ আসনে জয় পেয়ে সর্বোচ্চ সাফল্যের রেকর্ড গড়ে এসএনপি। ২০১০ সালের নির্বাচনে দলটি স্কটল্যান্ডে ছয় আসনে জয় পায়।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, মে ০৮, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।