ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

থেরেসা মে আবারও যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, মে ৯, ২০১৫
থেরেসা মে আবারও যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী থেরেসা মে

ঢাকা: যুক্তরাজ্যের ৫৬তম জাতীয় নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে কনজারভেটিভ পার্টির জয় নিশ্চিতের পরপরই নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করতে শুরু করেছেন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরন। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে তিনি থেরেসা মে’কেই আবার নিয়োগ দিয়েছেন বলে জানা গেছে।



বৃহস্পতিবার (০৭ মে) অনুষ্ঠিত নির্বাচনে কনজারভেটিভ পার্টি হাউজ অব কমন্সের ৬শ’ ৫০টি আসনের ৩শ’ ৩১টিতে জয় লাভ করে। যুক্তরাজ্যে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠনের শর্ত হিসেবে যেকোনো দলের অন্তত ৩শ’ ২৬ আসনে জয় লাভ করতে হবে। ফলে এবার যুক্তরাজ্য কনজারভেটিভ সর্বস্ব সরকার পেতে চলেছে।

মেইডেনহেড থেকে নির্বাচিত থেরেসা ২০১০ সালের নির্বাচনের পরও সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এর সঙ্গে তিনি ২০১২ সাল পর্যন্ত নারী ও সমতা বিষয়ক মন্ত্রণালয়েরও দায়িত্ব পালন করেন।

১৯৯৭ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ২০০২ থেকে ২০০৩ সাল পর্যন্ত থেরেসা কনজারভেটিভ পার্টির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর তাকে কখনো ছায়ামন্ত্রী আবার কখনো রাষ্ট্রীয় অন্য গুরুত্বপূর্ণ কাজে নিয়োজিত থাকতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, মে ০৯, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।