ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

চিড়িয়াখানায় বন্যা, খাঁচা ভেঙ্গে পালালো বাঘ-সিংহ-জলহস্তী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুন ১৪, ২০১৫
চিড়িয়াখানায় বন্যা, খাঁচা ভেঙ্গে পালালো বাঘ-সিংহ-জলহস্তী ছবি: সংগৃহীত

ঢাকা: ইউরেশিয়ার ককেশাস অঞ্চলের দেশ জর্জিয়ার রাজধানী তিফলিসে একটি চিড়িয়াখানা থেকে বাঘ, সিংহ, জলহস্তী, ভাল্লুক ও নেকড়েসহ বেশ কিছু প্রাণী পালিয়ে গেছে। এ ঘটনায় শহরে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।



প্রবল বন্যায় চিড়িয়াখানাটির খাঁচাগুলো ভেঙ্গে যাওয়ায় প্রাণীগুলো পালিয়ে যায় বলে রোববার (১৪ জুন) কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

বাঘ-সিংহের মতো ভয়ংকর প্রাণী পালিয়ে যাওয়ার ঘটনায় তিফলিস শহরের অধিবাসীদের জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ।

কিছু প্রাণীকে এরই মধ্যে পাকড়াও করা হয়েছে। এর মধ্যে শহরের প্রধান সড়কের একটি মোড় থেকে একটি জলহস্তীকে চেতনানাশক বন্দুক দিয়ে নিষ্ক্রিয় করা হয়। তবে চিড়িয়াখানাটি থেকে কত সংখ্যক প্রাণী পালিয়ে গেছে, সে সম্পর্কে এখন পর্যন্ত কোনো ধারণা পাওয়া যায়নি।

বন্যার পর তিফলিস শহরে অন্তত ৮ ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জর্জিয়ার দুযোর্গ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। এর মধ্যে চিড়িয়াখানার কর্মী রয়েছেন তিনজন। বন্যার কবলে পড়ে, নাকি পালিয়ে যাওয়া প্রাণীগুলোর হামলায় তাদের মৃত্যু হয়েছে, সে বিষয়ে স্পষ্ট করে এখনও কিছু জানা যায়নি। এছাড়া শহরটিতে নিখোঁজ রয়েছেন আরও অন্তত ১০ জন।

সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশ জর্জিয়ার রাজধানী শহরটিতে প্রায় ১১ লাখ মানুষের বাস। উদ্ধার তৎপরতার পাশাপাশি পরিস্থিতি পর্যবেক্ষণে সার্বক্ষণিক তিফলিসের আকাশে হেলিকপ্টার চক্কর দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুন ১৪, ২০১৫/ আপডেট: ১৭২৬ ঘণ্টা
আরএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।