ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

কেএফসিতে এবার ‘ইঁদুর ফ্রাই’!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, জুন ১৮, ২০১৫
কেএফসিতে এবার ‘ইঁদুর ফ্রাই’! ছবি: সংগৃহীত

ঢাকা: ফেসবুকে ভাইরাল রূপ নিয়েছে একটি ইঁদুরের ছবি। তবে জীবন্ত নয়, ডিপ ফ্রাইড ইঁদুর! ভাবছেন ইঁদুর আবার কবে থেকে ফাস্টফুড শপে খাবারের এমন মেন্যুতে ঢুকলো? হুম, অভিযোগ এমনই।



বিশ্বের নামি ফাস্টফুড চেইন কেনটাকি ফ্রাইড চিকেনে (কেএফসি) ‘ডিপ ফ্রাইড চিকেন’ অর্ডার দিয়ে আস্ত ইঁদুর ভাজা পাওয়ার অভিযোগ আনলেন ক্যালিফোর্নিয়ার ডেভোরাউজ ডিক্সন নামের এক ব্যক্তি।

বৃহস্পতিবার (১৮ জুন) মিরর, দ্যা ইন্ডিপেন্ডেন্ট, টাইমস অব ইন্ডিয়াসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

ফেসবুকে একটি ছবি পোস্ট করার পর ঝড় উড়েছে বিশ্বজুড়ে। চাইল্ড ডেভেলপমেন্ট অ্যান্ড এডুকেশনের সাবেক শিক্ষার্থী ডিক্সন পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, ফোলা গোলাকার পেট, লম্বা একটি লেজ ও ইঁদুরের মুখের আকৃতির ভাজা একটি খাবার। তিনি জোর গলায় বলছেন, এটি একটি কড়া ভাজা ইঁদুর, চিকেন নয়!

ডিক্সন জানান, তার অর্ডার করা চিকেন ফ্রাই দেখো তার সন্দেহ হয়। তিনি লেজ খুঁজে পান। কিন্তু চিকেনে কেন ইঁদুরের মতো লেজ থাকবে! আদতে চিকেন বলে তাকে যেটা পার্সেল দেওয়া হয়েছে সেটি একটি আস্ত ইঁদুর ফ্রাই! সঙ্গে সঙ্গে তিনি ছোটেন কেএফসির ওই আউটলেটে। দেন অভিযোগ।

ডিক্সন একটি ভিডিও পোস্ট করেন যেন লোকে না ভাবে ছবিতে ফটোশপের কাজ করেছেন তিনি।

দুটি ছবি পাশাপাশি পোস্ট করে উপরে তিনি লিখেছেন, ‘আইনি ব্যবস্থা নেওয়ার এখনই সময়!!! নিরাপদ থাকুন, ফাস্টফুড খাবেন না!!!’

তাৎক্ষণিক ওই আউটলেটের কর্মকর্তা এটি ইঁদুর বলে স্বীকার করে মি. ডিক্সনের কাছে দুঃখ প্রকাশ করেন। একই সঙ্গে তিনি বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে জানান।

পরে কেএফসি সংবাদমাধ্যমে একটি বিবৃতি দিয়েছে। কর্তৃপক্ষের অভিযোগ, তারা অনেক চেষ্টা করেও পরে অভিযোগকারী ব্যক্তির সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হয়েছেন। তিনি কথা বলতে চাচ্ছেন না।
‘আমাদের চিকেন বিভিন্ন আকার ও আকৃতির হয়। এই মুহূর্তে কোনো ওই ব্যক্তির অভিযোগের অনুকূলে কোনো প্রমাণ নেই। আমরা স্বতন্ত্র একটি ল্যাবে আমাদের খরচে ওই খাবার পরীক্ষা করাতে চেয়েছি। কিন্তু কাস্টমার আমাদের সেই খাবারের কোনো অংশ দিতে অস্বীকৃতি জানিয়েছেন।

বিষয়টি কোথায় গিয়ে শেষ হয় সেটাই এখন দেখার বিষয়।

বাংলাদেশে সময়: ১৩০৮ ঘণ্টা, জুন ১৮, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।