ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মুম্বাইয়ে ভারী বর্ষণ

নগরীতে ট্রেন চলাচল স্থগিত, স্কুল বন্ধের নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৫
নগরীতে ট্রেন চলাচল স্থগিত, স্কুল বন্ধের নির্দেশ

ঢাকা: মুম্বাইয়ে বৃষ্টির পানি জমে হাজার হাজার যাত্রী চরম দুর্ভোগের শিকার হয়েছেন। শহরের অধিকাংশ ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

পাশাপাশি নগরীর সব স্কুল বন্ধের নির্দেশ দিয়েছে বৃহানমুম্বাই মিউনিসিপ্যালিটি কর্পোরেশন (বিএমসি)।

বৃহস্পতিবার (১৮ জুন) দিনগত সারা রাত ভারী বৃষ্টির কারণে এ পরিস্থিতির সৃষ্টি হয়।

রেললাইন জলমগ্ন থাকার কারণে হারবার লাইনের ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। এছাড়া ছত্রপতি শিবাজী টার্মিনাস ও কুরলা এলাকার কেন্দ্রীয় রেললাইনেও ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এদিকে শহরতলির বাস চলাচলের সূচিতেও আনা হয়েছে পরিবর্তন। এ কারণে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীর। দাহার, বাইকুল্লা, জুহু, জোগেশ্বরী, প্যারেল, সান্তাক্রুজ, হিন্দমাতা, মাহিম ও ওরলি এলাকায় বৃষ্টির পানি জমে বন্যা দেখা দিয়েছে।

একেবারে প্রয়োজন না হলে ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছে পশ্চিম রেলওয়ে কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারী বর্ষণ ও জলমগ্নতার কারণে মুম্বাইয়ের কেন্দ্রীয় ও মাতুঙ্গা এলাকার অধিকাংশ ট্রেনচলাচল বন্ধ থাকবে।   

এদিকে শুক্রবার (১৯ জুন) স্থানীয় সময় দুপুর ২টা পর্যন্ত মুম্বাই শহরের মধ্যে ঢেউয়ের উচ্চতা ৪ দশমিক ৬০ মিটার পর্যন্ত হবে বলে জানিয়েছে, আবহাওয়া অফিস।

নগর কর্তৃপক্ষ জনসাধারণকে ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দিয়ে সতর্কতা জারি করেছে।  

আবহাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার মুম্বাইয়ে একশ ৭০ মিলিমিটার ও শহরতলিতে  একশ ৫৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

পাশাপাশি মুম্বাই ও কংকান উপকূলীয় এলাকায় আগামী দুইদিন ভারী বৃষ্টির সঙ্গে প্রচণ্ড ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৫
এসএন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।