ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানে তাপদাহে মৃতের সংখ্যা বেড়ে ৭০০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জুন ২৩, ২০১৫
পাকিস্তানে তাপদাহে মৃতের সংখ্যা বেড়ে ৭০০ ছবি : সংগৃহীত

ঢাকা: প্রচণ্ড তাপদাহে পাকিস্তানের সিন্ধু প্রদেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০০ জনে। পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ জরুরি ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানিয়েছেন।



অবস্থা বেগতিক দেখে তাপপ্রবণ অঞ্চলে সেনাবাহিনী পাঠানো হয়েছে। তারা দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে (এনডিএমএ) সহায়তা করবে।

এনডিএমএ জানিয়েছে, দ্রুত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ তারা পেয়েছেন।

মঙ্গলবার (২৩ জুন) কর্তৃপক্ষের বরাত দিয়ে এ প্রাণহাণির খবর জানিয়েছে বিবিসি অনলাইন।

সিন্ধু প্রদেশের স্বাস্থ্য সচিব সায়িদ মাঙ্গনেজো বলেন, গত চারদিনে শহরের প্রধান স্বাস্থ্য কেন্দ্রে অতি গরমে ৬১২ জন মারা গেছেন। প্রাইভেট হাসপাতালে আরো ৮০ জন মারা যান।

সোমবার করাচির তাপমাত্রা ছিল ৪৫ ডিগ্রি সেলসিয়াস। শহরের সবগুলো হাসপাতালেই হিটস্ট্রোকের রোগী উপচে পড়ছে বলে জানিয়েছে প্রাদেশিক স্বাস্থ্য মন্ত্রণালয়।

সোমবার করাচি ছাড়াও সুক্কুর, ছোর, দাদু, লারকানা রোহরি ও নওয়াবশাহ এলাকার তাপমাত্রা ছিল ৪৩ ডিগ্রি সেলসিয়াস। জাকোবাবাদ, মিথি ও মহেঞ্জোদারো এলাকায় ছিল ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। বাদিন, থাত্তা ও পাদিদান এলাকায় ছিল ৪১ ডিগ্রি ও হায়দারাবাদ এলাকায় ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

গত মাসে পাকিস্তানের প্রতিবেশি দেশ ভারতে তাপদাহে ১ হাজার ৭০০ জন মারা যান।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুন ২৩, ২০১৫
কেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।