ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

পাকিস্তানকে ৩ কোটি ইউরো মানবিক সাহায্য দিয়েছে ইইউ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪১ ঘণ্টা, আগস্ট ১, ২০১০
পাকিস্তানকে ৩ কোটি ইউরো মানবিক সাহায্য দিয়েছে ইইউ

ব্রাসেল্স: পাকিস্তানকে তিন কোটি ইউরো মানবিক অর্থসাহায্য দিয়েছে ইউরোপীয় কমিশন। পাকিস্তানের দরিদ্রতম জনগোষ্ঠীর কল্যানে ও বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যের জন্য এ সহায়তা দেওয়া হয়েছে।

ইউরোপীয় কমিশন শনিবার এতথ্য জানায়। খবর এএফপি’র।

ইইউ’র পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয় “পাকিস্তানের সবচেয়ে অসহায় জনগন যাদের জরুরি ভিত্তিতে সহায়তা প্রয়োজন তাদের জন্য ইউরোপীয় কমিশন তিন কোটি ইউরো মানবিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করেছে”।

মানবিক সহায়তা কমিশনার ক্রিসটালিনা জিওরগিয়েভাকে উদ্ধৃত করে বলা হয়, “পাকিস্তানে ভযাবহ বন্যা আঘাত হেনেছে এবং আরও ভারী বর্ষনের পূর্বাভাস জানানো হয়েছে। আমাদের চিন্তা এতে ক্ষতিগ্রস্তদের নিয়ে। ”

তিনি আরও বলেন, “আমি আনন্দিত যে পাকিস্তানের সবচেয়ে অসহায় জনগনের জন্য নতুন মানবিক সাহায্য দেওয়ার যে সিদ্ধান্ত আমরা নিয়েছি তা দুর্যোগের শিকার মানুষদেরকেও কাজে আসবে। ”

বন্যা ও ভূমিধ্বসে পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলে ও পাক অধিকৃত কাশ্মিরে শত শত ঘরবাড়ি ধ্বংস হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বিস্তীর্ণ কৃষিজমি।

জাতিসংঘ জানিয়েচে ১০ লাখের মানুষ এই বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১২৫০ ঘণ্টা, আগস্ট ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa