ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সিউলে জাপান বিরোধী প্রতিবাদে বৃদ্ধ অগ্নিদগ্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
সিউলে জাপান বিরোধী প্রতিবাদে বৃদ্ধ অগ্নিদগ্ধ ছবি: সংগৃহীত

ঢাকা: দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে জাপান বিরোধী এক প্রতিবাদ ৠালিতে অগ্নিদগ্ধ হয়েছেন ৮০ বছরের এক বৃদ্ধ। তিনি নিজের শরীরে আগুন ধরিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

এ ঘটনায় তিনি গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

১৯৪৫ সালের ১৫ আগস্ট দ্বিতীয় বিশ্বযুদ্ধে আত্মসমর্পণের ঘোষণা দেয় জাপান। সেই সঙ্গে দেশটির দখল থেকে স্বাধীনতা পায় কোরীয় উপদ্বীপ। শনিবার (১৫ আগস্ট) যুদ্ধ শেষের ও এই উপদ্বীপের স্বাধীনতা লাভের ৭০ বছর পূর্ণ হতে চলেছে। দিবসটিকে সামনে রেখে বুধবার (১২ আগস্ট) এক ৠালির আয়োজন করা হয় সিউলে।

এই ৠালিতেই চোই হিওন-ইয়ল নামে ওই ৮০ বছরের বৃদ্ধ নিজের শরীরে আগুন ধরিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সিউলের হ্যালিম ইউনিভার্সিটি হ্যাংগ্যাং সেক্রেড হার্ট হসপিটালের এক চিকিৎসক প্রাতিষ্ঠানিক নিয়মের কারণে নাম প্রকাশ না করে জানিয়েছেন, চোইয়ের অবস্থা আশঙ্কাজনক। তার মুখ, গলা, শরীরের ওপরের অংশ ও দুই হাত তৃতীয় মাত্রায় পুড়ে গেছে। ফুসফুস বিকল হয়ে পড়ায় তাকে কৃত্রিম উপায়ে শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা করা হয়েছে।

সরকারি এক কর্মকর্তা জানিয়েছেন, চোই একজন বৃদ্ধ মানুষ। তার দেহের ৪০ শতাংশই তৃতীয় মাত্রায় পুড়ে গেছে। কাজেই তাকে বাঁচাতে চিকিৎসকদের চেষ্টা সফল হওয়ার কোনো নিশ্চয়তা দেখা যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।