ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

চীনে বিস্ফোরণের ঘটনায় অগ্নিনির্বাপণ চেষ্টা স্থগিত ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
চীনে বিস্ফোরণের ঘটনায় অগ্নিনির্বাপণ চেষ্টা স্থগিত ঘোষণা ছবি: সংগৃহীত

ঢাকা: চীনের উত্তরাঞ্চলের বাণিজ্যিক শহর তিয়ানজিনে পণ্য গুদামে জোড়া বিস্ফোরণের ঘটনায় অগ্নিনির্বাপণ চেষ্টা স্থগিত ঘোষণা করেছে কর্তৃপক্ষ। দুর্ঘটনাস্থলে কি পরিমাণ ‘বিপজ্জনক পণ্য’ রয়েছে, তা জানা না যাওয়ায় এ নির্দেশ জারি করা হয়েছে।



বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিনহাই নতুন জেলা কর্তৃপক্ষ তাদের দাফতরিক ওয়েবসাইটে এক বিবৃতিতে এ ঘোষণা দেয়।

বুধবার (১২ আগস্ট) বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টার দিকে তিয়ানজিনে বিস্ফোরক দ্রব্যের একটি চালান তিয়ানজিনের ওই গুদামে নেওয়ার সময় প্রথম বিস্ফোরণের ঘটনাটি ঘটে। এর ৩০ সেকেন্ড পর দ্বিতীয় বিস্ফোরণের শব্দ শোনা যায়। দ্বিতীয়টি প্রথমটির চেয়ে অনেক বেশি শক্তি ছিল বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সর্বশেষ খবর অনুযায়ী, এ ঘটনায় অন্তত ১৭ জন নিহত ও চার শতাধিক লোক আহত হয়েছেন। আহতদের মধ্যে ৩২ জনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া এ পর্যন্ত আহত ২৮৩ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে, স্থানীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, কর্তৃপক্ষের সঙ্গে ৩৬ জন অগ্নিনির্বাপক কর্মীর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া নয়জন কর্মীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
আরএইচ

** চীনে বিস্ফোরণে নিহত ১৭, আহত ৪ শতাধিক
** চীনে বিস্ফোরণে নিহত ১৩, আহত ৩ শতাধিক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।