ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সোয়াজিল্যান্ডে সড়ক দুর্ঘটনায় ৩৮ তরুণী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৫
সোয়াজিল্যান্ডে সড়ক দুর্ঘটনায় ৩৮ তরুণী নিহত

ঢাকা: আফ্রিকার দক্ষিণাঞ্চলের দেশ সোয়াজিল্যান্ডে সড়ক দুর্ঘটনায় অন্তত ৩৮ জনের মৃত্যু হয়েছে। এদের সবাই বালিকা ও তরুণী।

আহত হয়েছেন আরও ২০ জন।

শুক্রবার (২৮ আগস্ট) ট্রাকযোগে রাজপ্রাসাদের আয়োজনে বার্ষিক ঐতিহ্যবাহী নৃত্যানুষ্ঠান ও উৎসবে যোগ দিতে যাওয়ার সময় এ দুর্ঘটনার কবলে পড়েন তারা। সোয়াজিল্যান্ড সোলিডারিটি নেওয়ার্ক নামে একটি মানবাধিকার সংগঠনের বরাত দিয়ে শনিবার (২৯ আগস্ট) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

শনিবার সংবাদমাধ্যমে দেওয়া সংগঠনটির এক বিবৃতিতে জানানো হয়, ট্রাকযোগে সোয়াজি রাজার বাসভবনের আঙিনায় আয়োজিত বার্ষিক ঐতিহ্যবাহী খাগড়া নৃত্যানুষ্ঠান ও উৎসবে যোগ দিতে যাচ্ছিলেন ৬০ জনের অধিক বালিকা ও তরুণী। পথে তাদের বহনকারী ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা একটি ভ্যানকে চাপা দেয়। এসময় ওই ট্রাকটিকে পেছন থেকে ধাক্কা দেয় আরেকটি ট্রাক। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় অনেকের। নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত্যু হয় আরও ক’জনের।

এ বিষয়ে সোয়াজিল্যান্ড সরকারের ওয়েবসাইটে বলা হয়, প্রতিবছরের মতো এবারও রাজার বাসভবনের ‍আঙিনায় আট দিনব্যাপী খাগড়া নৃত্যানুষ্ঠান ও উৎসবে ৪০ হাজার বালিকা ও তরুণী অংশ নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৫/আপডেট ১৬৪২ ঘণ্টা
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।