ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মালাক্কা প্রণালীতে নৌকাডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৫
মালাক্কা প্রণালীতে নৌকাডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ ছবি: সংগৃহীত

ঢাকা: মালয়েশিয়ার উপকূলে প্রায় একশ আরোহী নিয়ে নৌকাডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ জনে গিয়ে দাঁড়িয়েছে। এছাড়া জীবিত উদ্ধার করা হয়েছে ১৯ জনকে।



বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) ব্যস্ত মালাক্কা প্রণালীর কাছে মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের সাবাক বার্নাম জেলায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির উপকূলীয় বাহিনী।

উপকূলীয় বাহিনীর ফার্স্ট অ্যাডমিরাল মোহাম্মদ আলিয়াস হামদান বলেছেন, এ ঘটনায় অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১৯ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, নিহতদের মধ্যে ১৩ জন নারী ও একজন পুরুষ রয়েছেন।

উপকূলীয় বাহিনীর অপর কর্মকর্তা মোহাম্মদ হাম্বালি ইয়াকুপ বলেছেন, খারাপ আবহাওয়ার কারণে নৌকাটি ডুবে যায়। বেশ কয়েকটি উদ্ধারকারী জাহাজ ও একটি এয়াক্রাফট ঘটনাস্থলে অনুসন্ধান চালাচ্ছে।

তিনি বলেন, নৌকাটি অভিবাসন প্রত্যাশীদের ইন্দোনেশিয়ার সুমাত্রা রাজ্যের তানজুং বালাই এলাকায় তাদের বাড়িতে নিয়ে যাচ্ছিল বলে ধারণা করা হচ্ছে। ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত লোকবোঝাইয়ের কারণেও ডুবে গিয়ে থাকতে পারে এটি।

তবে স্থানীয় সংবাদমাধ্যমগুলো দাবি করেছে, নৌকাটিতে অবৈধ অভিবাসন প্রত্যাশীরা ছিলেন। ছোট কাঠের নৌকাটিতে করে তারা ইন্দোনেশিয়া থেকে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিলেন।

এতে কোনো বাংলাদেশি ছিলেন কি না, সে ব্যাপারে এখন পর্যন্ত কিছু জানা যায়নি। তবে মালয়েশিয়ার পশ্চিম উপকূল দিয়ে প্রায়ই নৌকায় করে মানবপাচারের ঘটনা ঘটে। মানবপাচারের শিকার এসব ব্যক্তিদের বেশিরভাগই মায়ানমারের রোহিঙ্গা মুসলিম এবং বাংলাদেশি অভিবাসন প্রত্যাশী।  
  
বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৫/আপডেট: ১৫৫২ ঘণ্টা
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।