ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বুদাপেস্টের স্টেশনে অভিবাসন প্রত্যাশীদের ঢল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৫
বুদাপেস্টের স্টেশনে অভিবাসন প্রত্যাশীদের ঢল ছবি: সংগৃহীত

ঢাকা: পুলিশ বেরিকেড তুলে নেওয়ার পর হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে কেন্দ্রীয় রেলস্টেশন কেলেতিতে অভিবাসন প্রত্যাশীদের ঢল নেমেছে। কিন্তু পশ্চিম ইউরোপের দিকে চলছে না কোনো ট্রেন।



বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) পুলিশ বেরিকেড তুলে নেওয়া হয় ও ট্রেন চলাচল স্থগিত করা হয় বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

বুদাপেস্ট রেলওয়ে কোম্পানি জানিয়েছে, নিরাপত্তাজনিত কারণে ট্রেন চলাচল স্থগিত রাখা হয়েছে।

এর আগে গত মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) পুলিশ কেলেতি স্টেশন বন্ধ করে দেয়। গত সোমবার (৩১ আগস্ট) সন্ধ্যা থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত কয়েক দফায় এই স্টেশন থেকে অস্ট্রিয়ার ভিয়েনা ও জার্মানির মিউনিখে পৌঁছান সহস্রাধিক অভিবাসন প্রত্যাশী।

বৃহস্পতিবার ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়ন নেতাদের সঙ্গে অভিবাসী সংকটের বিষয়ে হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অর্বানের আলোচনার কথা রয়েছে। এর কয়েক ঘণ্টা আগেই ট্রেন চলাচল স্থগিত করলো দেশটির কর্তৃপক্ষ।

এর আগে বুধবার (০২ সেপ্টেম্বর) অভিবাসন প্রত্যাশীরা হুমকি দিয়েছিলেন, যদি তাদের ট্রেনে চাপতে দেওয়া না হয়, তাহলে অস্ট্রিয়ার সীমান্তে পৌঁছাতে ১০৫ কিলোমিটারের পথ তারা হেঁটেই অতিক্রম করবেন।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।