ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

চেন্নাইয়ে মালয়েশিয়া এয়ারলাইন্সের প্লেনের অনির্ধারিত অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৫
চেন্নাইয়ে মালয়েশিয়া এয়ারলাইন্সের প্লেনের অনির্ধারিত অবতরণ ছবি: সংগৃহীত

 ঢাকা: ভারতের চেন্নাইয়ে অনির্ধারিত অবতরণ করেছে মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী প্লেন। শৌচাগার অকেজো হয়ে পড়ায় প্লেনটি অবতরণ করতে বাধ্য হয়।



চীনা সংবাদমাধ্যম শিনহুয়া জানিয়েছে, মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ-১৯ বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) চেন্নাই আন্তর্জাতিক বিমানবন্দরে অনির্ধারিত অবতরণ করে। এরপর স্থানীয় সময় ভোর ৪টা ০৮ মিনিটে এটি চেন্নাই থেকে উড়াল দেয়। একইদিন স্থানীয় সময় সকাল ১০টা ৪৭ মিনিটে (বাংলাদেশ সময় ৮টা ৪৭ মিনিট) এটি নিরাপদে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

মালয়েশিয়ার স্থানীয় একটি সংবাদমাধ্যম প্লেনটির এক যাত্রীর বরাত দিয়ে জানিয়েছে, আমস্টার্ডাম থেকে উড্ডয়নের সময় জানানো হয়, প্লেনটির ছয়টি শৌচাগারের সবগুলোই ঠিকঠাক কাজ করছে। কিন্তু কিছু পরই তিনটি অকেজো হয়ে পড়ে। কয়েক ঘণ্টার মধ্যে ছয়টি শৌচাগারই অকেজো হয়ে পড়ে।

ওই যাত্রী জানান, তখনও কুয়ালালামপুর পৌঁছাতে কয়েক ঘণ্টা বাকি। পাইলট বাধ্য হয়ে চেন্নাইয়ে অনির্ধারিত অবতরণের সিদ্ধান্ত নেন।

গত বছর ১৭ জুলাই ইউক্রেনে এমএইচ-১৭ বিধ্বস্ত হওয়ার পর আমস্টার্ডাম-কুয়ালালামপুরের মধ্যে ফ্লাইটের নতুন নাম দেওয়া হয়েছে এমএইচ-১৯। ১৭ জুলাইয়ের ওই মর্মান্তিক দুর্ঘটনায় ২৯৮ জন আরোহীর সবাই নিহত হন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।