ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইয়েমেনে সংযুক্ত আরব আমিরাতের ২২ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৫
ইয়েমেনে সংযুক্ত আরব আমিরাতের ২২ সেনা নিহত ছবি: সংগৃহীত

ঢাকা: ইয়েমেনে সৌদি নেতৃত্বে উপসাগরীয় রাষ্ট্রগুলোর যৌথবাহিনীর অভিযানে অংশ নেওয়া সংযুক্ত আরব আমিরাতের ২২ সেনা সদস্য নিহত হয়েছেন। এক বিস্ফোরণে তাদের মৃত্যু হয় বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।



শুক্রবার (০৪ সেপ্টেম্বর) ইয়েমেনের পূর্বঞ্চলীয় তেল সমৃদ্ধ মারিব প্রদেশে বিস্ফোরণের ঘটনাটি ঘটে বলে ইয়েমেনী সেনা সূত্রের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

তবে সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ তাদের বিবৃতিতে বিস্তারিত কোনো তথ্য না দিয়ে শুধু বলেছে, ‘দুর্ঘটনাবশত’ বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।

এদিকে, ইয়েমেনের রাজধানী সানা থেকে ২৫০ কিলোমিটার পূর্বে সাফের এলাকায় এক সামরিক ঘাঁটিতে অপর এক বিস্ফোরণে বেশ কয়েকজন ইয়েমেনীর মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

২০১৪ সালের সেপ্টেম্বর মাসে শিয়াপন্থি হুথি বিদ্রোহী ও সাবেক ইয়েমেনী প্রেসিডেন্ট আলি আব্দুল্লাহ সালেহের অনুগত বাহিনী রাজধানী সানা দখল করে নেয়। তাদের তাড়া খেয়ে ইয়েমেনের আন্তর্জাতিক স্বীকৃত বর্তমান প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মনসুর হাদি প্রথমে বন্দরনগরী এডেনে চলে যান। সেখান থেকে পরবর্তীতে তিনি সৌদি আরব পাড়ি জমান।

এরই ধারায় সন্ত্রাস দমনে ও ইয়েমেনের সরকার পুনঃস্থাপনে চলতি বছরের ২৬ মার্চ সৌদি আরবের নেতৃত্বে উপসাগরীয় রাষ্ট্রগুলোর যৌথবাহিনী ইয়েমেনে অভিযান শুরু করে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।