ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

তাজিকিস্তানে সংঘর্ষে ১৭ জন নিহত, উপমন্ত্রী বহিষ্কৃত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৫
তাজিকিস্তানে সংঘর্ষে ১৭ জন নিহত, উপমন্ত্রী বহিষ্কৃত

ঢাকা: তাজিকিস্তানের রাজধানী দুশানবে ও এর বাইরের একটি শহরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষে অন্তত ১৭ জন নিহত হয়েছে। এদের মধ্যে আটজনই পুলিশ সদস্য।

এ সংঘর্ষের প্রেক্ষিতে সন্ত্রাস লালনের অভিযোগ তুলে দেশটির প্রতিরক্ষা উপমন্ত্রীকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভবন ও দুশানবের কাছে ভাদত শহরে অভ্যন্তরীণ সম্পর্ক বিষয়ক বিভাগের ভবনে এ সংঘর্ষ হয়। রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ কথা জানানো হয়। ওই বিবৃতির বরাত দিয়ে শনিবার (৫ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

বিবৃতিতে বলা হয়, সন্ত্রাসীদের একটি সংগঠিত দল সকালে রাজধানীর স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভবন ও ভাদতের অভ্যন্তরীণ সম্পর্ক বিভাগের ভবনে হামলা চালায়। এসময় তাদের প্রতিরোধে এগিয়ে আসে নিরাপত্তা বাহিনী। সন্ত্রাসীদের গুলিতে আট পুলিশ সদস্য নিহত হন। নিহত হয় কিছু সন্ত্রাসীও। তবে, সন্ত্রাসীরা বিপুল পরিমাণ রাষ্ট্রীয় অস্ত্র-সরঞ্জাম লুটে নেয়।

বিবৃতিতে প্রতিরক্ষা উপমন্ত্রী জেনারেল আদুহালিম ‍নাজারজোদাকে সন্ত্রাসবাদের নেতা বলে অভিযুক্ত করে বলা হয়, তার নেতৃত্বাধীন সন্ত্রাসীরা অস্ত্র-সরঞ্জাম লুটপাট করে নিকটস্থ রোমিত জর্জ এলাকার দিকে পালিয়ে গেছে। অবশ্য সরকারি বাহিনী তাদের খুঁজছে।

এছাড়া, সন্ত্রাসের মদতদাতা অভিযুক্ত করে উপমন্ত্রী আদুহালিমকে বহিষ্কার করার কথাও জানান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ০৯০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।