ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

স্পেনে শোভাযাত্রায় গাড়ির চাপায় অন্তঃসত্ত্বাসহ নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৫
স্পেনে শোভাযাত্রায় গাড়ির চাপায় অন্তঃসত্ত্বাসহ নিহত ৬ ছবি : সংগৃহীত

ঢাকা: স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলে মোটর শোভাযাত্রা (কার র‌্যালি) চলাকালে একটি গাড়ির চাপায় এক অন্তঃসত্ত্বাসহ অন্তত ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ১৬ জন।



শনিবার (৫ সেপ্টেম্বর) রাতে উত্তর-পশ্চিমাঞ্চলীয় গালিসিয়া প্রদেশের কারাল শহরের কাছের একটি সড়কে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে রোববার (৬ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

প্রশাসনিক কর্মকর্তারা বলেন, ‘করুনা কার র‌্যালি’ নামে ওই শোভাযাত্রা স্পেনজুড়ে ব্যাপক জনপ্রিয়। শোভাযাত্রা চলাকালে একটি কার নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে উঠে গেলে ওই অন্তঃসত্ত্বাসহ ছয় পথচারী-দর্শনার্থী নিহত হন। গুরুতর আহত হন আরও ১৬ পথচারী-দর্শনার্থী। পুলিশ বলছে, শোভাযাত্রার নিয়ম লঙ্ঘন করে অনেক দ্রুতগতিতে চলছিল কারটি।

তবে, কার নিয়ন্ত্রণ হারিয়ে পথে উঠে গেলেও তার চালকের কিছুই হয়নি বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

এ দুর্ঘটনায় শোক জানিয়েছেন স্প্যানিশ প্রধানমন্ত্রী মারিয়ানো রাজোয়। তিনি বলেন, ‘শোভাযাত্রায় শোকের দাগ লেগে গেল। যারা মারা গেছেন তাদের জন্য আমার আন্তরিক সমবেদনা। যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। ’

দুর্ঘটনার পর শোভাযাত্রাটি বাতিল করা হয়েছে। মোট ১৪০ জন তাদের গাড়ি নিয়ে শোভাযাত্রায় অংশ নিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ০৮৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।