ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইয়েমেনে যৌথবাহিনীর ব্যাপক বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৫
ইয়েমেনে যৌথবাহিনীর ব্যাপক বিমান হামলা ছবি: সংগৃহীত

ঢাকা: ইয়েমেনে ব্যাপক বিমান হামলা চালিয়েছে সৌদি নেতৃত্বে উপসাগরীয় রাষ্ট্রগুলোর যৌথবাহিনী। বিদ্রোহীদের মিসাইল হামলায় যৌথবাহিনীর ৬০ সদস্য নিহত হওয়ার খবর ছড়িয়ে পড়ার পরপরই এ হামলা শুরু হয়।



রোববার (০৬ সেপ্টেম্বর) রাজধানী সানায় এ ব্যাপক হামলা চালানো হয় বলে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

স্থানীয় একজন জানান, সকাল থেকেই মনে হচ্ছে কিছু পর পর ভূমিকম্প হচ্ছে। প্রচণ্ড শব্দ আর কম্পনে চারপাশে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

অপর এক প্রত্যক্ষদর্শী জানান, শিয়াপন্থি হুথি বিদ্রোহী ও সাবেক ইয়েমেনী প্রেসিডেন্ট আলি আব্দুল্লাহ সালেহের অনুগত বাহিনীর সন্দেহভাজন ঘাঁটি ও আস্তানা লক্ষ্য করে বিমান হামলাগুলো চালানো হয়।

দু’দিন আগে ইয়েমেনের পূর্বাঞ্চলীয় তেলসমৃদ্ধ প্রদেশ মারিবে মিসাইল হামলা চালায় হুথি বিদ্রোহীরা। এতে সংযুক্ত আরব আমিরাতের ৪৫ সেনা ও বাহরাইনের ৫ সেনার মৃত্যু হয়। এছাড়া শুক্রবার যৌথবাহিনীর অস্ত্রাগারে হুথিদের অপর এক হামলায় নিহত হন সৌদি রাজকীয় বাহিনীর ১০ সেনা।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।