ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

জার্মানিতে পৌঁছেছেন ১০ হাজার অভিবাসন প্রত্যাশী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৫
জার্মানিতে পৌঁছেছেন ১০ হাজার অভিবাসন প্রত্যাশী ছবি: সংগৃহীত

ঢাকা: হাঙ্গেরি থেকে জার্মানিতে এ পর্যন্ত ১০ হাজার অভিবাসন প্রত্যাশী গিয়ে পৌঁছেছেন। তাদের স্বাগত জানাতে শনিবার (০৫ সেপ্টেম্বর) থেকেই ইংরেজি ও আরবিতে লেখা বোর্ড ঝুলানো হয় বাস ও রেল স্টেশনে।



এর আগে শুক্রবার (০৪ সেপ্টেম্বর) নতুন করে আরেক দফা অভিবাসন প্রত্যাশী নেওয়ার ঘোষণা দেয় জার্মানি ও অস্ট্রিয়া। শনিবার দেশ দু’টির পক্ষ থেকে জানানো হয়, যথাক্রমে ৭ হাজার ও ১০ হাজার শরণার্থী ও অভিবাসন প্রত্যাশীদের এবার আশ্রয় দেওয়া হবে। এরই অংশ হিসেবে সীমান্ত খুলে দেয় হাঙ্গেরি।

জার্মান কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার (০৬ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল পর্যন্ত ৮ হাজার অভিবাসন প্রত্যাশী ও শরণার্থী দেশটিতে গিয়ে পৌঁছেছে। এরপর স্থানীয় সময় দুপুর নাগাদ এ সংখ্যা ১০ হাজারে উন্নীত হয়।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, প্রথম দফায় অস্ট্রিয়া থেকে ট্রেনযোগে যে সাড়ে চারশ শরণার্থী জার্মানিতে প্রবেশ করেন, তাদেরকে শুধু স্বাগত জানিয়েই ক্ষান্ত থাকেনি কর্তৃপক্ষ। তাদের জন্য গরম কফি, খাবার ও বাচ্চাদের জন্য খেলনার ব্যবস্থাও করা হয় তাৎক্ষণিকভাবে।

জার্মান পুলিশ জানিয়েছে, শনিবার স্থানীয় সময় সন্ধ্যা নাগাদ ৬ হাজার অভিবাসন প্রত্যাশী ও শরণার্থী দেশটিতে গিয়ে পৌঁছায়। পরবর্তীতে সকাল নাগাদ পৌঁছায় আরও ২ হাজার।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।