ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মেট্রোরেলে সাধারণ যাত্রীদের সঙ্গে যাত্রীবেশে মোদি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৫
মেট্রোরেলে সাধারণ যাত্রীদের সঙ্গে যাত্রীবেশে মোদি ছবি: সংগৃহীত

ঢাকা: বর্তমান যুগে সাধারণ যাত্রীদের সঙ্গে বাসে বা ট্রেনে যাত্রীবেশে কোনো দেশের সরকার প্রধান বা রাষ্ট্র প্রধানের সফর একটি বিরল ঘটনা। সেই বিরল ঘটনাই ঘটিয়ে বসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।



রোববার (০৬ সেপ্টেম্বর) নরেন্দ্র মোদি মেট্রোরেলে সাধারণ যাত্রীদের সঙ্গে সফর করেন। স্যাটেলাইট শহর ফরিদাবাদ পর্যন্ত বদরপুর লাইনের বর্ধিত অংশ উদ্বোধন করতেই তার এ সফর। এর ফলে রাজধানীর সঙ্গে শহরটির সরাসরি মেট্রোরেল যোগাযোগ স্থাপিত হলো।

রেলের সাধারণ যাত্রীসহ সবার ভাষ্য, মোদি চাইলে লাইন উদ্বোধনের জন্য কড়া নিরাপত্তার মধ্যে দিয়েই সফরটি করতে পারতেন। অথবা অন্য কোনো উপায়ও ফরিদাবাদ যেতে পারতেন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, লাইন উদ্বোধনের জন্য প্রথমে মোদির হেলিকপ্টারে করে ফরিদাবাদ যাওয়ার কথা ছিল। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে তিনি শেষ মুহূর্তে মেট্রোরেলে সফরের সিদ্ধান্ত নেন। স্থানীয় সময় সকাল ১০টায় তিনি জনপথ স্টেশন থেকে রেলে চাপেন। এতে সংশ্লিষ্ট কর্মকর্তারাসহ ভ্রমণরত যাত্রীরা সবাই অবাক হয়ে যান।

উচ্ছ্বসিত যাত্রীদের অনেকেই বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সত্যিই ব্যতিক্রম একজন সরকার প্রধান। ভারতের কোনো প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে এভাবে সফর করবেন, কোনোদিন কল্পনাতেও ভাবিনি।

সফরের সময় মোদি যাত্রীদের সঙ্গে আলাপ-আলোচনা করাসহ সেলফিও তোলেন। এসময় তার সঙ্গে ছিলেন কেন্দ্র সরকারের মন্ত্রী ভেনকাইয়া নাইডু, বিরেন্দ্র সিং, রাও ইন্দরজিৎ সিং ও দিল্লি মেট্রোরেল কর্পোরেশনের (ডিএমআরসি) প্রধান মঙ্গু সিং।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।