ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পাক বিমানঘাঁটিতে তালেবান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫
পাক বিমানঘাঁটিতে তালেবান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৩ ছবি: সংগৃহীত

ঢাকা: পেশোয়ারে পাকিস্তান বিমান বাহিনীর একটি ঘাঁটিতে তালেবান হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৩ জনে গিয়ে দাঁড়িয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও ৩০ জন।



আহতদের পেশোয়ারের লেডি রিডিং হাসপাতাল (এলআরএইচ) ও সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয় সময় শুক্রবার (১৮ সেপ্টেম্বর) ভোরে পেশোয়ারের বাদাবেরে অবস্থিত পাকিস্তান এয়ারফোর্সের (পিএএফ) বিমানঘাঁটিতে এ হামলার ঘটনা ঘটে। এর পরপরই বিমানঘাঁটিসহ এর আশেপাশের এলাকায় অভিযান শুরু করে সেনা সদস্যরা।

পাকিস্তান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী পরিদফতর (আইএসপিআর) মুখপাত্র মেজর জেনারেল অসিম বাজওয়া এক টুইট বার্তায় বলেছেন, তালেবান জঙ্গিদের ১০ থেকে ১৫ সদস্যের একটি দল একটি গার্ডপোস্টে হামলা চালায়। এ সময় তারা বাদাবের বিমানঘাঁটিতে প্রবেশের চেষ্টা করে।


এক বিবৃতিতে আইএসপিআর জানিয়েছে, নিহতদের মধ্যে এক সেনা কর্মকর্তা, অন্তত ২১ জন নিরাপত্তা বাহিনীর সদস্য ও পাঁচ বেসামরিক লোক রয়েছেন। নিহত বেসমারিক ব্যক্তিরা ঘাঁটিতেই কর্মরত ছিলেন।

বিবৃতিতে আরও জানানো হয়, সেনাবাহিনী ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাল্টা অভিযানে অন্তত ১৪ জঙ্গি নিহত হয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এ হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, দেশের সেনাবাহিনীর প্রতি পুরো জাতির সমর্থন রয়েছে। খুব শিগগিরই পাকিস্তান থেকে সন্ত্রাসবাদ উৎখাত করা হবে।

এদিকে পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় আফগান সীমান্ত এলাকায় তৎপর জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-তালেবান এ হামলার দায় স্বীকার করে নিয়েছে। এক বিবৃতিতে সংগঠনটি বলেছে, উপজাতি অধ্যুষিত এলাকায় পাক সামরিক অভিযানের জবাবে এ হামলা পরিচালনা করা হয়েছে।

বাংলাদেশ সময়:১৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫/আপডেট: ১৬৫২ ঘণ্টা
আরএইচ/আরআই

** পেশোয়ারে বন্দুকযুদ্ধে ৬ সন্ত্রাসী নিহত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।