ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পশ্চিম তীরে ইসরায়েলি দম্পতিকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৫
পশ্চিম তীরে ইসরায়েলি দম্পতিকে গুলি করে হত্যা ছবি: সংগৃহীত

ঢাকা: পশ্চিম তীরে ভ্রমণরত এক ইসরায়েলি দম্পতিকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারীরা। তাদের গাড়ি লক্ষ্য করে গুলি চালানো হয় বলে জানিয়েছে ইসরায়েল সেনাবাহিনী।

এই দম্পতির সঙ্গে তাদের চার সন্তানও ছিল।

বৃহস্পতিবার (০২ অক্টোবর) জাতিসংঘের সাধারণ অধিবেশনে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বক্তব্যের কিছু পর স্থানীয় সময় সন্ধ্যায় দখলকৃত পশ্চিম তীরে এ গুলির ঘটনা ঘটে বলে জানানো হয়েছে আন্তর্জাতিক সংবাদামাধ্যমের খবরে।

এক বিবৃতিতে ইসরায়েলের জরুরি অধিদফতর জানায়, ত্রিশোর্ধ্ব এই দম্পতি তাদের সন্তানসহ পশ্চিম তীরের ইতামার ও এলোন মোরেহ’র মধ্যবর্তী এলাকায় ভ্রমণ করছিলেন। এ ঘটনায় তাদের চার সন্তানই আহত হয়েছে। সন্তানদের বয়স চার মাস থেকে নয় বছরের মধ্যে।

এদিকে, গুলির এ ঘটনার আগে জাতিসংঘের সাধারণ অধিবেশনে বেনিয়ামিন নেতানিয়াহু ফিলিস্তিনের সঙ্গে তাৎক্ষণিক ও শর্তহীন আলোচনায় রাজি আছেন বলে জানান। কিন্তু ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস এ ব্যাপারে অনাগ্রহ প্রকাশ করেন।

বুধবার (০১ অক্টোবর) জাতিসংঘে প্রথমবারের মতো ফিলিস্তিনের পতাকা উত্তোলন করা হয়। বিশ্লেষকরা বলছেন, বিশ্বসংস্থাটির এ স্বীকৃতি ইসরায়েলকে আলোচনায় উদ্বুদ্ধ করেছে।

দম্পতি হত্যার পরপরই ইসরায়েলি প্রেসিডেন্ট রেউবেন রিভলিন বলেছেন, সাহসিকতার সঙ্গে ও অটল থেকে এই নিষ্ঠুর ও জঘণ্য হত্যাকাণ্ডের বিরুদ্ধে দেশের লড়াই চালিয়ে যাওয়া উচিত।

তিনি বলেন, এটাই একমাত্র পথ, যার মাধ্যমে ইসরায়েল ভূখণ্ডের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাষি এতিম হয়ে যাওয়া শিশুগুলোর অধিকার নিশ্চিত করা সম্ভব।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।