ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সিডনিতে পুলিশ সদর দফতরের সামনে গুলিতে নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৫
সিডনিতে পুলিশ সদর দফতরের সামনে গুলিতে নিহত ২ ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়ার সিডনিতে পুলিশ সদর দফতরের সামনে বন্দুকধারীদের গুলিতে দু’জন নিহত হয়েছেন।

শুক্রবার (০২ অক্টোবর) স্থানীয় সময় বিকাল সাড়ে চারটার (বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টা) দিকে সিডনির পশ্চিমাঞ্চলে নিউ সাউথ ওয়েলসে অবস্থিত পুলিশ সদর দফতরের সামনে চার্লস স্ট্রিটে এ গুলির ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

ওই এলাকা ব্যবসায়িক জেলা পারামাত্তায় অবস্থিত।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, একজনকে গুলি করা হচ্ছে দেখে এক পুলিশ কর্মকর্তা তার অস্ত্র ব্যবহার করেছেন। নিহতদের নাম-পরিচয় এখনও জানা যায়নি। গুলির ঘটনার মোটিভও পরিষ্কার নয়।

জনসাধারণকে ঘটনাস্থল থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে বিবৃতিতে আরও জানানো হয়, পুলিশের একটি সংকটকালীন দল এখন এ ঘটনার তদন্ত পরিচালনা করবে।

এদিকে, নিহতদের মধ্যে একজন বেসামরিক আইটি বিশেষজ্ঞ বলে দাবি করেছে যুক্তরাজ্যভিত্তিক একটি সংবাদমাধ্যম। সংস্থাটি তাদের খবরে জানায়, এই আইটি বিশেষজ্ঞ পুলিশের হয়ে কাজ করতেন। সদর দফতরের সামনে এক বন্দুকধারী তাকে গুলি করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সঙ্গে সঙ্গে পুলিশ ওই বন্দুকধারীকে লক্ষ্য করে পাল্টা গুলি ছুড়লে সেও নিহত হয়।

পুলিশ সদর দফতরের বিপরীত পাশে থাকা বিজয় দান্তু নামের এক অধিবাসী একটি সংবাদমাধ্যমকে বেশ কয়েকটি গুলির শব্দ শুনেছেন বলে জানিয়েছেন।

তিনি বলেন, আমি আমার বাসায় কাজ করছিলাম। এমন সময় হঠাৎ গুলির আওয়াজ পেলাম। প্রথমে আমি ভেবেছিলাম, কোনো গাড়ির টায়ার বিস্ফোরিত হয়েছে। এর পরপরই আরও দু’টি গুলির আওয়াজ পেলাম।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৫/আপডেট: ১৫৩৩ ঘণ্টা
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।