ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মন্দিরে ঢুকতে চাওয়ায় উত্তরপ্রদেশে দলিতকে পুড়িয়ে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৫
মন্দিরে ঢুকতে চাওয়ায় উত্তরপ্রদেশে দলিতকে পুড়িয়ে হত্যা ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের উত্তরপ্রদেশে মন্দিরে ঢুকতে চাওয়ায় পুড়িয়ে হত্যা করা হয়েছে ৯০ বছর বয়সী এক দলিত বৃদ্ধকে। কেরোসিন ঢেলে তার গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।



বুধবার (৩০ সেপ্টেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় উত্তরপ্রদেশের হামিরপুরে এ ঘটনা ঘটে। নিহত বৃদ্ধের নাম চিম্মা।

খবরে বলা হয়, ঘটনার দিন সন্ধ্যায় সপরিবারে স্থানীয় ময়দানি বাবা মন্দিরে পূজা দিতে যান চিম্মা। কিন্তু মন্দিরের সিঁড়িতেই সঞ্জয় তিওয়ারি নামে এক যুবক তাকে বাধা দেয়। বাধা অগ্রাহ্য করায় একসময় মারধর শুরু করে ওই যুবক। তার সঙ্গে আরও দুই যুবক ছিল। সাহায্যের জন্য চিম্মা চিৎকার শুরু করলে তার গায়ে কেরোসিন ঢেলে প্রকাশ্যেই আগুন ধরিয়ে দেওয়া হয়।

ঘটনার সময় সেখানে উপস্থিত কেউই ওই বৃদ্ধকে বাঁচাতে এগিয়ে আসেননি বলেও অভিযোগ উঠেছে। এ ঘটনায় সঞ্জয় তিওয়ারিকে পরে কয়েকজন যুবক পাকড়াও করে পুলিশে দিয়েছে। তবে তার দুই সঙ্গী এখনও পলাতক।

এর আগে গত সোমবার (২৮ সেপ্টেম্বর) এই উত্তরপ্রদেশেই এক মুসলিম পৌঢ়কে পিটিয়ে হত্যা করা হয়।

বিহারে নির্বাচন অনুষ্ঠানের আগে পাশের রাজ্য উত্তরপ্রদেশে এভাবে কখনও মুসলিম, আবার কখনও দলিতকে হত্যার ঘটনায় প্রশ্ন তুলছেন বিশেষজ্ঞসহ বিভিন্ন মহল। অনেকে এর পেছনে রাজনৈতিক অভিসন্ধিও খুঁজে পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।