ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

রাশিয়ার সবাই সন্ত্রাসী, মন্তব্য ওবামার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৫
রাশিয়ার সবাই সন্ত্রাসী, মন্তব্য ওবামার

ঢাকা: রাশিয়ার সবাই সন্ত্রাসী বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। সেই সঙ্গে সিরীয় প্রেসিডেন্ট বাশার আল-আসাদের মিত্র বলে পরিচিত রাশিয়া ও ইরানের জন্য বিপদ অপেক্ষা করছে বলেও হুঁশিয়ার করে দিয়েছেন তিনি।



হোয়াইট হাউজে এক সংবাদসম্মেলনে এসব কথা বলেন ওবামা। এসময় তিনি মন্তব্য করেন, সিরিয়ায় রুশ হস্তক্ষেপ আসলে প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বিরোধী মধ্যপন্থী পক্ষকে আত্মগোপনে পাঠানোর একটা প্রক্রিয়া। এতে ইসলামিক স্টেট (আইএস) আরও শক্তিশালী হয়ে ওঠার আশঙ্কা রয়েছে।

এসময় ওবামা বলেন, সিরিয়ার মূল সমস্যা আসলে আসাদ নিজেই। তিনি দেশটির জনসাধারণের ওপর নির্যাতন চালাচ্ছেন, যা অবশ্যই থামাতে হবে। আসাদের নির্যাতনের শিকার এমন কাউকে ধ্বংসপ্রক্রিয়ায় অংশীদার হবে না যুক্তরাষ্ট্র।

এদিকে, সিরিয়ার বিরোধী ও অন্যান্য পক্ষও অভিযোগ তুলেছে, রুশ অভিযানে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে ইসলামিক স্টেট নয় এমন বিদ্রোহীরা।

তবে এসব অভিযোগ উড়িয়ে দিয়েছে রাশিয়া। আইএসের নিয়ন্ত্রণ কেন্দ্রসহ অস্ত্রাগার ও সশস্ত্র গাড়িগুলোয় আঘাত হানার দাবি করেছে দেশটি। এরই মধ্যে জঙ্গি সংগঠনটির শক্তঘাঁটি বলে পরিচিত রাক্কাসহ আলেপ্পো, হামা ও ইদলিবে অভিযান পরিচালিত হয়েছে বলে জানিয়েছে রাশিয়া।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।