ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

গুয়েতেমালায় ভূমিধসে ২৬ জনের মৃত্যু, নিখোঁজ ৬০০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৫
গুয়েতেমালায় ভূমিধসে ২৬ জনের মৃত্যু, নিখোঁজ ৬০০

ঢাকা: গুয়েতেমালায় ভারী বৃষ্টির ফলে সৃষ্ট ভূমিধসে অন্তত ২৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৩৬ জন।

সেই সঙ্গে নিখোঁজ রয়েছেন ছয় শতাধিক মানুষ।

বৃহস্পতিবার (০২ অক্টোবর) দেশটির রাজধানী গুয়েতেমালা সিটি থেকে ১৫ কিলোমিটার পূর্বে এল ক্যাম্ব্রে দস নামের একটি গ্রামে এ ভূমিধসের ঘটনা ঘটে বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

উদ্ধারকারী দলের সদস্যরা জানিয়েছেন, আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া এ ঘটনায় গৃহহীন হয়ে পড়াদের আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়ার প্রক্রিয়াও চলছে।

গুয়েতেমালার দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান আলেজান্দ্রো মালদোনাদো জানিয়েছেন, ভূমিধসের এ ঘটনায় ছয় শতাধিক মানুষ এখনও নিখোঁজ রয়েছেন। তাদের অনুসন্ধান ও উদ্ধারে কাজ করছে সংশ্লিষ্ট বিভাগের কর্মীরা।

তিনি বলেন, ঘটনার সময় ওই গ্রামের বেশিরভাগ মানুষই ঘুমন্ত ছিলেন।

গুয়েতেমালার এল ক্যাম্ব্রে গ্রামটি পাহাড়ে ঘেরা। এখানকার বেশিরভাগ বাড়িই পাহাড়ের পাদদেশে নির্মিত। ফলে ভারী বৃষ্টি হলেই এখানে পাথর, কাদা ও ভূমিধসের আশঙ্কা সৃষ্টি হয় বলে জানিয়েছেন আলেজান্দ্রো মালদোনাদো।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।